চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

প্লেন ভাড়া কমাতে আধা ঘণ্টায় খেয়েছেন ৩০ কেজি কমলালেবু!

আন্তর্জাতিক ডেস্ক

২৯ জানুয়ারি, ২০২১ | ১১:৫৭ অপরাহ্ণ

বাড়তি লাগেজের জন্য বাড়তি টাকা গুণতে হলে কারই বা ভালো লাগে। পর্যটকদের কাছে এটি অত্যন্ত বিরক্তির বিষয়। তাই লাগেজের খরচ বাঁচাতে ৩০ কেজি কমলালেবু খেয়ে ফেললেন দুই চীনা পর্যটক। তাও আবার আধা ঘণ্টায়। দক্ষিণ-পশ্চিম চীনের ইউনান প্রদেশের কানমিং বিমানবন্দরে এ ঘটনাটি ঘটে।

জানা যায়, ওই দুই চীনা পর্যটকের মধ্যে একজনের নাম ওয়াং। তিনি এবং তার সহকর্মী ৫০ ইউয়ান (টাকার হিসাবে ৫৬৪ টাকা) দিয়ে ৩০ কিলোগ্রাম ওজনের কমলালেবুর একটি বাক্স কিনেছিলেন। এক সঙ্গে বিজনেস ট্রিপে যাচ্ছিলেন তারা। ফ্লাইট ধরার জন্য বিমানবন্দরে পৌঁছাতেই তাদের জানানো হয়, প্রতি কেজি ফলের জন্য ১০ ইউয়ান দিতে হবে। সব মিলিয়ে হয় ৩০০ ইউয়ান মানে ৩,৩৮৪ টাকা। টাকার অঙ্ক শুনে ওয়াং ও তার সহকর্মীর চক্ষু তখন চড়ক গাছ। এতো টাকা তারা দিতে পারবে না বলেই ঠিক করেন। কিন্তু এই বাক্স নিয়ে কি করা যায়? সেই উপায়ও দ্রুত খুঁজে বার করে ফেলেন তারা।

ঠিক করলেন সেই মুহূর্তেই বিমানবন্দরে দাঁড়িয়ে সব কমলালেবু খেয়ে ফেলবেন। আর সেই মতোই কাজ শুরু করলেন। আধ ঘণ্টার মধ্যে ৩০ কেজি লেবু খেয়ে ফেলেন তার। যা দেখে হতভম্ভ বিমানবন্দরের কর্মীরাও। তারা জানান, ‘আমরা কেবল ওখানে দাঁড়িয়েছি এবং সবটা খেয়ে ফেলেছি। এজন্য মাত্র ২০-৩০ মিনিটে লেগেছে’। সূত্র: বিডিনিউজ

পূর্বকোণ/পি-আরপি

শেয়ার করুন