চট্টগ্রাম শুক্রবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২১

২২ জানুয়ারি, ২০২১ | ২:০১ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

অগ্নিকাণ্ডে ভ্যাকসিনের কোন ক্ষতি হয়নি: সেরাম সিইও

ভারতের পুনের টিকা উৎপাদনকারী প্রতিষ্ঠান সেরাম ইনস্টিটিউটে অগ্রিকাণ্ডের ঘটনায় কমপক্ষে পাঁচজনের মৃত্যু হয়। তবে অগ্নিকাণ্ডে সেরাম ইনস্টিটিউটের ভ্যাকসিনের কোন ক্ষতি হয়নি বলে জানিয়েছেন কোম্পানির সিইও পুনাওয়ালা।

বৃহস্পতিবার (২১ জানুয়ারি) দুপুরে সংস্থাটির প্রশাসনিক ভবনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ঘটনার পরপরই সেখানে আসে দমকলের ১০টি ইঞ্জিন। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে এ ঘটনায় একটি ভবনের ৬ তলায় পাঁচজনের মৃত্যু হয়েছে।

কোম্পানির সিইও পুনাওয়ালা জানান, সংস্থার প্রশাসনিক ভবনসহ যেখানে জায়গায় আগুন লেগেছে, সেখান থেকে অনেকটা দূরে মজুত রাখা হয় কোভিশিল্ড ভ্যাকসিন। তাই ভ্যাকসিনের ক্ষতি হওয়ার কোনো সম্ভাবনা নেই।

পরপর টুইটে তিনি লিখেন, ‘সরকার ও দেশবাসীকে আশ্বস্ত করে জানাচ্ছি, ভ্যাকসিনের কোনো ক্ষতি হয়নি। সম্পূর্ণ সুরক্ষিত রয়েছে ভ্যাকসিন কোভিশিল্ড।’

উল্লেখ্য, সেরাম অক্সফোর্ড-এস্ট্রাজেনেকার সঙ্গে যৌথভাবে করোনো ভ্যাকসিন কোভিশিল্ড উৎপাদন করছে। ভারতে টিকাদান শুরু হয়ে যাওয়ায় টিকা তৈরি ও তা বিপুল পরিমাণে সরবরাহের জন্য সেরামের কারখানায় এখন ব্যাপক ব্যস্ততা। সেখানে আগুন লাগার খবরে উদ্বেগ ছড়িয়ে পড়ে পুরো দেশজুড়ে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 213 People

সম্পর্কিত পোস্ট