চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০৪ মার্চ, ২০২১

সর্বশেষ:

২১ জানুয়ারি, ২০২১ | ৬:৩৭ অপরাহ্ণ

দায়িত্ব নেয়ার পর বাইডেনের প্রথম টুইট

 

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে অভিষেকের পরপরই জো বাইডেনের কাছে হস্তান্তর করা হল অফিশিয়াল টুইটার একাউন্ট। গত চার বছর সেই একাউন্ট চালাতেন বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সিএনএন জানায়, বুধবার স্থানীয় সময় দুপুরে ক্যাপিটল চত্বরে যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন বাইডেন। এরপর ওভাল অফিস ও হোয়াইট হাউসে যান। এ সময় তার সাথে ফার্স্টলেডি জিল বাইডেন ও দেশটির প্রথম নারী ভাইস-প্রেসিডেন্ট কমলা হ্যারিস উপস্থিত ছিলেন।

এদিন নানা ব্যস্ততার মধ্যে রাত ১১টা ৩৬ মিনিটে প্রেসিডেন্ট বাইডেন প্রথম টুইট করেন। টুইটবার্তায় মার্কিন প্রেসিডেন্ট লিখেন, ‘মোকাবিলা করার জন্য আমাদের সামনে অনেক সঙ্কট, নষ্ট করার মতো কোনো সময় নেই। আমেরিকার পরিবারগুলোকে অতিসত্ত্বর নিষ্কৃতি দিতে ও সাহসী পদক্ষেপ নিতে আজ আমি ওভাল অফিসে।’

একইভাবে ফার্স্টলেডির অফিশিয়াল টুইটার একাউন্ট এখন বাইডেনের স্ত্রী জিল বাইডেনের হাতে যা এর আগে মেলানিয়া ট্রাম্প ব্যবহার করতেন। জিল তার প্রথম টুইটে একটি ভিডিও পোস্ট করে লিখেন, ‘ধন্যবাদ, আপনারা আমাদের ওপর বিশ্বাস রেখেছেন, এটা আমাদের জন্য সবচেয়ে বড় বিষয়। আমরা একটা উন্নত বিশ্ব গড়ব। একসঙ্গেই সেটি আমরা করতে যাচ্ছি।’

শপথ নেয়ার পর মার্কিন ভাইস প্রেসিডেন্টের টুইটার একাউন্টও চলে যায় কমলা হ্যারিসের অধীনে। ‘দায়িত্ব পালনের জন্য আমরা প্রস্তুত’ লিখে তিনি তার একাউন্ট থেকে প্রথম টুইট করেন।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 249 People

সম্পর্কিত পোস্ট