চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৮ জানুয়ারি, ২০২১ | ১১:৩৬ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

বাইডেনের শপথের আগে ক্যাপিটল হিল লকডাউন

যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলে লকডাউন ঘোষণা করা হয়েছে। নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ গ্রহণের আগে নিরাপত্তার স্বার্থে সোমবার (১৮ জানুয়ারি) এ লকডাউন ঘোষণা করা হয়। খবর বিবিসি’র।

প্রতিবেদনে বলা হয়, নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন শপথ নেয়ার মাত্র দুদিন আগে নিরাপত্তা হুমকির অজুহাতে এমন সিদ্ধান্ত নেয়া হলো। শপথ অনুষ্ঠান ঘিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। ইতোমধ্যে সহস্রাধিক ন্যাশনাল গার্ড সদস্যকে মোতায়েন করা হয়েছে। পাশাপাশি যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেনের অভিষেক অনুষ্ঠানের মহড়া স্থগিত করা হয়েছে।

ক্যাপিটলের কর্মীদের কাছে প্রচারিত এক সতর্কবার্তায় জানানো হয়, ক্যাপিটল হিল লকডাউন করা হয়েছে। এখানে কেউ ঢুকতেও পারবে না ও এখান থেকে কেউ বেরও হতে পারবে না।

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআই জো বাইডেনের শপথের দিন ট্রাম্পের উগ্র সমর্থকরা সশস্ত্র বিক্ষোভ করতে পারে বলে সতর্ক করেছিল। এছাড়া যুক্তরাষ্ট্রের পুরো ৫০টি রাজ্যজুড়েই জারি করা হয়েছে সতর্কতা। একইসাথে দেশব্যাপী জোরদার করা হয়েছে কড়া নিরাপত্তা।

এর আগে গত ৬ জানুয়ারি ট্রাম্প সমর্থকরা ক্যাপিটল হিলে হামলা চালালে এতে পাঁচজনের মৃত্যু হয়। যুক্তরাষ্ট্রের ইতিহাসে এ ঘটনা ছিল নজিরবিহীন ও ন্যক্কারজনক।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 240 People