চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

১৬ জানুয়ারি, ২০২১ | ১২:১৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

করোনার নতুন উপসর্গ: ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করল যুক্তরাজ্য

নতুন বৈশিষ্ট্যের করোনার সংক্রমণ মোকাবিলায় এবার যুক্তরাজ্য ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। আগামী ১৮ জানুয়ারি থেকে ১৫ ফেব্রয়ারি পর্যন্ত সব ধরনের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

ব্রাজিলে করোনার নতুন বৈশিষ্ট্য চিহ্নিত হওয়ার পর দক্ষিণ আমেরিকা এবং পর্তুগাল থেকে যুক্তরাজ্যে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

নিষেধাজ্ঞা চলাকালে যুক্তরাজ্যে প্রবেশের স্থল, নৌ ও আকাশপথ পুরোপুরি বন্ধ থাকবে। তবে অন্য দেশ থেকে যুক্তরাজ্যে ফিরতে কোভিড-১৯ নেগেটিভ সনদ দেখাতে হবে। তারপরও তাকে ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক।

শুক্রবার দেশটিতে নতুন করে ৫৫ হাজারের বেশি মানুষের দেহে করোনা শনাক্ত হয়েছে। এর আগের দিন ৪৮ হাজার ৬৮২ জন ছিল।
প্রধানমন্ত্রীর কার্যালয় ডাউনিং স্ট্রিটে শুক্রবার (১৫ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে বরিস বলেন, করোনা সংক্রমণ থেকে জনগণকে রক্ষায় প্রতিনিয়ত আমরা বিভিন্ন গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিচ্ছি। তবুও সংক্রমণ এবং মৃত্যু বাড়ছেই। এখন আরও কঠোর ব্যবস্থা নেওয়া জরুরি।

যুক্তরাজ্যে ইতিমধ্যে জরুরি ভিত্তিতে অক্সফোর্ডের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। পাশাপাশি ফাইজারের টিকাও নিচ্ছেন দেশটির সাধারণ মানুষ। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, করোনা প্রতিরোধে এ পর্যন্ত ৩২ লাখ ৩৪ হাজারের বেশি মানুষ টিকার প্রথম ডোজ নিয়েছেন।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 164 People

সম্পর্কিত পোস্ট