চট্টগ্রাম মঙ্গলবার, ২০ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

১৪ জানুয়ারি, ২০২১ | ৪:৪২ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

এবার স্থায়ীভাবে স্ন্যাপচ্যাটে নিষিদ্ধ ট্রাম্প

টুইটার ও ইউটিউবের পর এবার স্ন্যাপচ্যাটে স্থায়ীভাবে নিষিদ্ধ হলেন ডোনাল্ড ট্রাম্প। অবশ্য গত সপ্তাহে তার একাউন্ট সাময়িকভাবে বন্ধ করে দিয়েছিল মাল্টিমিডিয়া মেসেজ প্লাটফর্মটি। খবর সিএনএন’র।

স্ন্যাপচ্যাট কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, ‘আমরা গত সপ্তাহে প্রেসিডেন্ট ট্রাম্পের একাউন্ট অনির্দিষ্টকালের জন্য বন্ধের ঘোষণা দেয়া হয়েছিল। স্ন্যাপচ্যাট কমিউনিটির মঙ্গলের স্বার্থে আর কী দীর্ঘমেয়াদী পদক্ষেপ নেয়া যায় তা নিয়ে আমরা চিন্তাভাবনা করছিলাম। মিথ্যা তথ্য ও ঘৃণা ছড়ানো এবং সহিংসতায় উস্কানি দেয়া স্ন্যাপচ্যাটের নীতিমালার লঙ্ঘন। তাই এসব অভিযোগের প্রেক্ষিতে জনস্বার্থে আমরা তার একাউন্টটি স্থায়ীভাবে বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে।’

প্রসঙ্গত, ৬ জানুয়ারি ক্যাপিটল ভবনে হামলার পরিপ্রেক্ষিতে ট্রাম্পকে সর্বপ্রথম টুইটার প্রথমে ট্রাম্পকে সাময়িক সময়ের জন্য নিষিদ্ধ করে। পরে ৮ জানুয়ারি তারা ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধের ঘোষণা দেয়। ফেসবুক প্রথমে ট্রাম্পকে ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ করলেও পরে এই নিষেধাজ্ঞার মেয়াদ আরও বাড়ায়। সর্বশেষ গত মঙ্গলবার ইউটিউব ট্রাম্পের চ্যানেল সাময়িকভাবে বন্ধ করে দিয়ে জানায়, নীতিমালা লঙ্ঘনের দায়ে অন্তত এক সপ্তাহ পর্যন্ত ট্রাম্পের চ্যানেলে কোনো ভিডিও আপলোড করতে দেয়া হবে না।

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 213 People

সম্পর্কিত পোস্ট