চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

জন্মদিনেই মোদির ডাক পেলেন রাহুল

১৮ জুন, ২০১৯ | ১:৫৪ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : রাহুল গান্ধী কংগ্রেসের সভাপতি পদে থাকবেন কি না, তা নিয়ে এখনও অনিশ্চয়তা কাটেনি। তার মধ্যেই কংগ্রেসের সভাপতি হিসেবে রাহুল গান্ধীকে আমন্ত্রণ জানিয়ে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি! তা-ও রাহুলের জন্মদিনে! এবং তার পরের দিনও। রাহুল দলের লোসকভার নেতা হবেন কি না, সে সিদ্ধান্ত এখনও জানাননি সোনিয়া গান্ধী। সোমবার সংসদের অধিবেশন শুরুর আগে সর্বদল বৈঠকে লোকসভার সাংসদদের তরফে সোনিয়া পাঠিয়েছিলেন বাংলার অধীর চৌধুরী এবং কেরলের কে সুরেশকে।
বৈঠকের শেষ লগ্নে তিন-চার বার অধীরের পিঠ চাপড়ে খোদ প্রধানমন্ত্রী বলেন, ‘‘এই হলেন আসল যোদ্ধা।’’ সেই বৈঠকেই প্রধানমন্ত্রী জানান, বুধবার তিনি সব রাজনৈতিক দলের সভাপতিকে আমন্ত্রণ জানাচ্ছেন। পরের দিন লোকসভা-রাজ্যসভার সব সাংসদকেও। সাংসদ হিসেবে রাহুলও সেখানে আমন্ত্রিত। প্রশ্ন হল, রাহুল এখন কোথায়? কংগ্রেসের লোকসভার নেতা, উপনেতা, সচেতক কে হবেন? এ সব প্রশ্নের উত্তর জানা নেই দলের অনেক শীর্ষ নেতার। অন্তত গতকাল দুপুর পর্যন্ত প্রশ্ন করলেই হাসিমুখে এড়িয়ে গিয়েছেন তাঁরা।
কিন্তু বিজেপির নেতারা বলছেন, সব প্রশ্নের উত্তরই স্পষ্ট হয়ে যাবে বুধবারের মধ্যে। কারণ, প্রধানমন্ত্রী দলের সভাপতিদের ব্যক্তিগত ভাবে আমন্ত্রণ জানিয়েছেন। রাহুল এলেও ‘খবর’, না এলেও। বৈঠকে প্রধানমন্ত্রী জানিয়েছেন, গত দু’বছর সংসদের একের পর এক অধিবেশন ভেস্তে গিয়েছে। সে সময় আর ফিরে আসবে না। এ বারে অনেক নতুন নেতা লোকসভায় জিতে এসেছেন, ফলে নতুন ভাবনাও আসা উচিত। সেই সঙ্গেই তাঁর বার্তা, সকলে মিলেই এ বারে স্থির করতে হবে, কী করে ‘নতুন ভারত’ গড়া যায়। সেই ‘টিম স্পিরিট’ নিয়ে সামনের সপ্তাহে বৈঠক ডাকা হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট