চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লিবিয়ায় তেলের পাম্পে বিস্ফোরণ, ‘একাধিক বাংলাদেশি’ আহত

আন্তর্জাতিক ডেস্ক

১০ জানুয়ারি, ২০২১ | ১২:০৮ পূর্বাহ্ণ

লিবিয়ায় একটি তেলের পাম্পে বিস্ফোরণের ঘটনায় ‘কয়েকজন বাংলাদেশি’ আহত হয়েছেন। ব্রিটিশ-লিবিয়ান উদ্যোক্তাদের প্রতিষ্ঠিত গণমাধ্যম লিবিয়ান এক্সপ্রেস শনিবার (৯ জানুয়ারি) জানায়, স্থানীয় সময় শুক্রবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় দেশটির রাজধানী ত্রিপোলির তাজৌরা জেলার আল-বিফি এলাকায় বিস্ফোরণটি হয়। একই পাম্পে আগুনও লেগেছে। তবে অগ্নিকাণ্ডের ঘটনা বিস্ফোরণ থেকে ঘটেছে কি না- সে বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

প্রতিবেদনে বলা হয়, নিহতের খবর পাওয়া না গেলেও বিস্ফোরণের ঘটনায় বেশ কয়েক জন বাংলাদেশি আহত হয়েছেন। এখন পর্যন্ত তাদের পরিচয় জানা সম্ভব হয়নি।

দেশটির শীর্ষস্থানীয় দৈনিক দ্য লিবিয়া অবজারভারেও এই খবর নিশ্চিত করে জানিয়েছে, বিস্ফোরণে আহত এক বাংলাদেশি কর্মীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে দুর্ঘটনা কবলিত এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। সাধারণ মানুষকে ওই এলাকা থেকে দূরে থাকতে বলা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ছুটির সন্ধ্যায় তেলের পাম্পে বিকট শব্দে বিস্ফোরণ হয়। এ সময় চারদিক ধোঁয়ায় ঢেকে যায়।

প্রসঙ্গত, তেলসমৃদ্ধ অর্থনীতির কারণে লিবিয়া অভিবাসীদের কাছে অন্যতম ‘আকর্ষণীয়’ একটা দেশ। অনেক বাংলাদেশি কর্মী দেশটিতে আছেন। মাঝে মাঝে যুদ্ধকবলিত পরিস্থিতিতে সেখানে তারা বিপদে পড়েন।

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট