চট্টগ্রাম সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

৯ জানুয়ারি, ২০২১ | ১:৩৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

`আমার মুখ বন্ধের যড়যন্ত্র করছে টুইটার’

রাজনৈতিক শত্রুদের সঙ্গে যোগসাজশে টুইটার মুখ বন্ধের ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। টুইটারের পক্ষ হতে তার একাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেয়ার পর তিনি এ অভিযোগ করেন।

অবশ্য এরপরেও থেমে থাকেননি ট্রাম্প। নিজের সরকারি একাউন্ট থেকে একের পর এক টুইট করে যান। ওইসব টুইটে তিনি লিখেন, ‘টুইটার তার মুক্ত বক্তব্য নিষিদ্ধ করার ক্ষেত্রে আরও এগিয়েছে। আজ রাতে ডেমোক্র্যাট ও র‌্যাডিকাল বামদের সঙ্গে মিলে টুইটার স্টাফরা তার মুখ বন্ধের উদ্যোগ নেয়।’

তবে এ পোস্টটিও খুব দ্রুত মুছে দিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

এদিকে টুইটারের এ উদ্যোগ আগে থেকেই আঁচ করে ট্রাম্প তার এ বক্তব্য বিবৃতি হিসেবে হোয়াইট হাউসের প্রেস অফিস থেকেও প্রচার করেছেন।

একইসঙ্গে ট্রাম্প ভার্চুয়ালি নতুন প্ল্যাটফর্মের মাধ্যমে তার ফলোয়ারদের সঙ্গে মিলিত হওয়ার ঘোষণা দিয়ে বলেন, ‘আমরা বিভিন্ন সাইটের সঙ্গে আলোচনা করছি। শিগগিরই বড় ধরনের ঘোষণা আসবে। আমরা চুপ থাকবো না।’

উল্লেখ্য, গত বুধবার (৬ জানুয়ারি) দেশটির ক্যাপিটল ভবনে হামলার ঘটনায় বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উস্কানিমূলক বার্তার মাধ্যমে ইন্ধন দেন। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় নিষেধাজ্ঞার কোপে পড়লেও প্রশাসনিকভাবে এখন পর্যন্ত কোনো ধরনের পদক্ষেপ নেয়া হয়নি।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 129 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট