চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ জানুয়ারি, ২০২১

৪ জানুয়ারি, ২০২১ | ২:০৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

ফোনালাপ ফাঁস, ভোটের ফল পাল্টাতে ট্রাম্পের চাপ

রাজ্যস্তরের এক কর্মকর্তাকে নির্বাচনের ফলাফল পাল্টাতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চাপ দেয়ার নির্দেশনার ফোনালাপ ফাঁস হয়েছে। প্রেসিডেন্টের ওই ফোনালাপ নিয়ে সমালোচনার ঝড় বইছে যুক্তরাষ্ট্রজুড়ে।

জর্জিয়া অঙ্গরাজ্যের সেক্রেটারি অব স্টেট ব্র্যাড রাফেনসপারজারকে এ নির্দেশনা দেন ট্রাম্প। স্থানীয় সময় রবিবার সংবাদ মাধ্যম ওয়াশিংটন পোস্ট এ তথ্য জানিয়েছে। ট্রাম্পের ফোনালাপটি ২ জানুয়ারি হাতে পেয়েছে তারা।

বিজ্ঞাপন

কথোপকথনে প্রেসিডেন্ট ট্রাম্প সেক্রেটারি অব স্টেটকে ১১ হাজারের বেশি ভোট কোনোভাবে খুঁজে বের করার জন্য বারবার বলছিলেন। তিনি তাকে ‘মিষ্টি কথায়’ ভোলানোর চেষ্টা করেন।

ট্রাম্পকে ভোটের ফল পাল্টাতে এ সময় সুর নরম করতে শোনা যায়। তবে এক পর্যায়ে রাজ্যস্তরের ওই কর্মকর্তাকে নির্দেশ না মানলে হুমকিও দেন তিনি। প্রেসিডেন্টের এই ফোনালাপ নিয়ে সমালোচনার ঝড় বইছে যুক্তরাষ্ট্রজুড়ে।

ট্রাম্প বলছিলেন, কোনোভাবে ১১ হাজার ৭৮০ ভোট খুঁজে বের করা প্রয়োজন। এর মাধ্যমে জো বাইডেনের চেয়ে এক ভোট বেশি হয়ে যাবে তার। ট্রাম্পের কথার পরিপ্রেক্ষিতে ব্র্যাড রাফেনসপারজারকে বলতে শোনা যায়, তিনি (ট্রাম্প) ভুল তথ্যের ওপর ভিত্তি করে কথা বলছেন। তিনি বিনয়ের সঙ্গে ‘কাজটি’ করতে অস্বীকৃতি জানান।

 

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 225 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট