চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বছরে ট্রাম্পকন্যা ও জামাতার আয় ১১৪২ কোটি টাকা

আন্তর্জাতিক ডেস্ক

১৫ জুন, ২০১৯ | ৯:৪০ অপরাহ্ণ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সহকারী হিসেবে কাজের দ্বিতীয় বছরে সাড়ে ১৩ কোটি মার্কিন ডলারের বেশি অর্থ আয় করেছেন তার মেয়ে ইভানকা ট্রাম্প ও জামাতা জারেড কুশনার। বাংলাদেশি মুদ্রায় এই অর্থের পরিমাণ ১১৪২ কোটি টাকা। আয়ের উৎস হিসেবে রিয়েল এস্টেট সম্পদ, স্টক ও বন্ড এবং বইয়ের চুক্তির কথা জানিয়েছেন এই দম্পতি। শুক্রবার হোয়াইট হাউসের তরফ থেকে এই আর্থিক বিবরণী প্রকাশ করা হয়েছে।

ওয়াশিংটন ডিসির পারিবারিক হোটেলে শেয়ারের অংশ থেকে ২০১৮ সালে ইভানকার আয়ের পরিমাণ ৩৯ লাখ ৫০ হাজার মার্কিন ডলার। আয়ের আরেকটি বড় অংশ এসেছে একটি ট্রাস্ট থেকে। হাতব্যাগ, জুতা ও গহনা বিক্রির ব্যক্তিগত ব্যবসার অর্থ ওই ট্রাস্টের মাধ্যমে আয় করেন ট্রাম্পের কন্যা। তবে এই খাত থেকে পূর্ববর্তী বছরের তুলনায় তার আয় অনেক কমে গেছে। ২০১৮ সালে এই খাত থেকে ইভানকার আয় ছিল প্রায় দশ লাখ ডলার।

গত বছরের জুলাইয়ে হোয়াইট হাউসে বাবার কাজে সহায়তা করার কাজে মনোনিবেশ করতে ফ্যাশন ব্যবসা বন্ধের পরিকল্পনা ঘোষণা করেন ইভানকা।

ইভানকার স্বামী জারেড কুশনারের আর্থিক বিবরণী অনুযায়ী নিউ ইয়র্ক সিটির এপার্টমেন্ট ভবন থেকে লাখ লাখ ডলার আয় করেছেন তিনি। রিয়েল স্টেট বিনিয়োগ প্রতিষ্ঠান কার্ডেতে তিনি নিজের শেয়ারের মাধ্যমে অন্তত আড়াই কোটি ডলার আয় করেছেন।

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট