চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

করোনা: একঘরে হয়ে পড়ছে যুক্তরাজ্য

আন্তর্জাতিক ডেস্ক

২১ ডিসেম্বর, ২০২০ | ১১:২৪ অপরাহ্ণ

করোনার নতুন ধরণ শনাক্ত হওয়ার পর যুক্তরাজ্যের সঙ্গে ফ্লাইট বন্ধ করে দিয়েছে ইউরোপ, মধ্যপ্রাচ্য, লাতিন আমেরিকা, দক্ষিণ আফ্রিকা ও এশিয়ার দেশগুলো। 

রবিবার (২০ ডিসেম্বর) যুক্তরাজ্য, ডেনমার্ক, নেদারল্যান্ডস ও দক্ষিণ আফ্রিকা থেকে সবধরনের ফ্লাইট চলাচল সাময়িকভাবে স্থগিত করে তুরস্ক। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক টুইটে এ কথা জানায়। এছাড়া একইদিন সৌদি আরবও যুক্তরাজ্যের সঙ্গে ফ্লাইট বন্ধ করে দেয়। সোমবার (২১ ডিসেম্বর) গ্রেট ব্রিটেন থেকে সবধরনের ফ্লাইট স্থগিত করেছে রাশিয়া, কুয়েত, ইরান, জর্ডান, ইসরাইল ও মরোক্কো।

কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা জানিয়েছে, আর্জেন্টিনা, চিলি, বেলজিয়াম, কলোম্বিয়া, ক্রোয়েশিয়া, এল সালভাদোর, এস্তোনিয়া, লাটভিয়ার কর্তৃপক্ষ যুক্তরাজ্যের সঙ্গে তাদের ফ্লাইট চলাচল স্থগিত করে দিয়েছে। এছাড়াও সুইজারল্যান্ড, স্পেন, রোমানিয়া, পোল্যান্ড, নেদারল্যান্ডস, আয়ারল্যান্ড, বেলজিয়াম, ইতালি, জার্মানি, ফ্রান্স, ফিনল্যান্ড ও কানাডাও একই কাজ করেছে।

এদিকে যুক্তরাষ্ট্র থেকে সবধরনের ফ্লাইট ৩১ ডিসেম্বর থেকে স্থগিত করেছে ভারত, জাপান ও হংকং।

এর আগে শনিবার (১৯ ডিসেম্বর) যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ও বিজ্ঞানীরা জানান, দেশটিতে করোনাভাইরাসের একটি নতুন রূপ শনাক্তের কথা ঘোষণা করে যে এ ধরনটি ৭০ শতাংশ বেশি সংক্রামক।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট