চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

২১ ডিসেম্বর, ২০২০ | ১১:০৭ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

পাকিস্তানে ৫০ পাইলটের লাইসেন্স বাতিল

বাণিজ্যিক ফ্লাইটের ৫০ জন পাইলটের লাইসেন্স বাতিল করেছে পাকিস্তান সরকার। তদন্তে পাইলটের লাইসেন্স পরীক্ষার সময় অসদুপায়ের সত্যতা পাওয়ায় তাদের লাইসেন্স বাতিল করা হয়। বিষয়টি ইসলামাবাদ হাইকোর্টকে জানিয়েছে পাকিস্তানের কেন্দ্রীয় সরকার। পাকিস্তানের দ্য ডন পত্রিকার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

পাকিস্তান সরকার জানায়, আন্তর্জাতিক বেসামরিক বিমান সংস্থার শর্ত পূরণে ৮৬০ জন বাণিজ্যিক পাইলটের সবার লাইসেন্স পরীক্ষা করা হয়। তবে সবার লাইসেন্স খতিয়ে দেখার পর ৫০ জনের লাইসেন্স বাতিল করা হয়।

বিজ্ঞাপন

আদালতে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল তারিক মেহমুদ খোখার প্রতিবেদন থেকে জানা যায়, লাইসেন্স বাতিল হওয়া ওই পাইলটগণ পাকিস্তানের সরকারি, বেসরকারি এবং বিদেশি এয়ারলাইন্সের হয়ে কাজ করছিল।

গত ২২ মে করাচিতে বিমানবন্দরের খুব কাছে একটি আবাসিক এলাকায় পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের একটি বিমান বিধ্বস্ত হয়। ওই দুর্ঘটনায় দুজন বাদে বাকি সবার মৃত্যু হয়। এ ঘটনার পর থেকেই পাকিস্তানে পাইলটদের জাল লাইসেন্স নিয়ে বিমান চালানোর অভিযোগ ওঠে। পরে তদন্তেও এমন তথ্য ধরা পড়ে। সেখানে দেখা যায়, কিভাবে দিনের পর দিন পাকিস্তানে বহু পাইলট জাল লাইসেন্স নিয়ে বিমান চালিয়ে আসছিলেন। এরপরই এই ৫০ জনের লাইসেন্স বাতিল করা হলো।

 

পূর্বকোণ/মামুন

শেয়ার করুন
The Post Viewed By: 121 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট