চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

কাবুলে বোমা হামলায় নিহত অন্তত ৮

২০ ডিসেম্বর, ২০২০ | ৬:৪৯ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

কাবুলে বোমা হামলায় নিহত অন্তত ৮

আফগানিস্তানে গাড়িবোমা হামলায় অন্তত ৮ ব্যক্তি নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ ঘটনায় ১৫ জনের বেশি আহত হয়েছেন। রবিবার (২০ ডিসেম্বর) দেশটির রাজধানী কাবুলে এই গাড়িবোমা হামলা হয়। খবর বার্তা সংস্থা এএফপি’র।

খবরে বলা হয়েছে, পার্লামেন্টের সদস্য খান মোহাম্মদ ওয়ারডাকের গাড়ির বহর কাবুলের কোশাল খান এলাকার একটি মোড় অতিক্রমের সময় এই বোমাটি বিস্ফোরিত হয়। বিস্ফোরণে আশেপাশের বেসামরিক গাড়িতে আগুন ধরে যায়। ক্ষতিগ্রস্ত হয়েছে কাছের ভবন ও দোকানপাট। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।

বিজ্ঞাপন

আফগান সরকার ও তালেবানের মধ্যে শান্তি আলোচনা চলা সত্ত্বেও দেশটিতে সাম্প্রতিক সময়ে রক্তক্ষয়ী হামলার ঘটনা ঘটছে। সম্প্রতি রাজধানীতে সংঘটিত কিছু হামলার দায় নিয়েছে জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান নাম উল্লেখ না করে এই হামলার জন্য সন্ত্রাসীদের দায়ী করেছেন। তিনি জানান, হামলায় হতাহত হওয়া ব্যক্তিদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

একটি নিরাপত্তা সূত্র বলেছে, রাজধানী কাবুলের পশ্চিমাংশে গাড়িবোমার বিস্ফোরণ ঘটে। এটা খুবই শক্তিশালী বিস্ফোরণ ছিল। বিস্ফোরণে আশপাশের ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে|

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তারাও এই হামলার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

টেলিভিশনে প্রচারিত ফুটেজে দেখা যায়, অন্তত দুটি গাড়ি জ্বলছে। ঘটনাস্থল থেকে কালো ধোঁয়ার কুণ্ডলি আকাশে উঠতে দেখা গেছে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 124 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট