চট্টগ্রাম শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৭ ডিসেম্বর, ২০২০ | ১১:৩৭ পূর্বাহ্ণ

আর্ন্তজাতিক ডেস্ক

করোনায় যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ৩৭০০ জনের ‍মৃত্যু

করোনাভাইরাসে (কোভিড-১৯) মহামারীতে বিপর্যস্ত যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৩ হাজার ৭০০ জনে। যা এ যাবৎ কালে দেশটিতে দৈনিক মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন আড়াই লাখেরও বেশি মানুষ। দৈনিক সংক্রমণেরও সর্বোচ্চ রেকর্ড এটি। খবর দ্য ডনের।

যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১ কোটি ৭৩ লাখ ৯২ হাজার এবং মারা গেছেন ৩ লাখ ৪ হাজার ৫৭৭ জন।

শীত বাড়ার সঙ্গে সঙ্গে যুক্তরাষ্ট্রে পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। দেশটির কোনো কোনো অঙ্গরাজ্যে করোনার দ্বিতীয় ঢেউ শুরু হয়েছে। এক সপ্তাহ ধরে প্রতিদিন গড়ে তিন হাজার মানুষ মারা যাচ্ছে দেশটিতে।

যুক্তরাষ্ট্রে সোমবার থেকে গণহারে করোনার টিকা প্রয়োগ শুরু করেছে। চলতি মাসের মধ্যে দুই কোটি মানুষকে টিকাদান নিশ্চিত করতে চায় দেশটি।

বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কবে নাগাদ করোনার ভ্যাকসিন নেবেন তা জানানো হবে না বলে জানিয়েছে হোয়াইট হাউস।

তার মুখপাত্র কাইলেই ম্যাকইনানি বলেন, ‘‘হোয়াইট হাউসের চিকিৎসক ও স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শমতো যথাসময়ে প্রেসিডেন্ট টিকা নেবেন। স্বেচ্ছায় আগ্রহী হয়েই ট্রাম্প টিকা নেবেন তিনি।  তবে কবে, কখন, কীভাবে তিনি টিকা নেবেন সেটা প্রকাশ করতে অস্বীকৃতি জানানো হয়।’’

ট্রাম্প এবং তার কট্টর সমর্থকরা করোনাকে ভুয়া ও জুঁজুঁর ভয় বলে অভিহিত করেছেন।

উল্লেখ্য, গত বছরের ডিসেম্বরে চীনের উহানে করোনা সংক্রমণ ধরা পড়ে।  বর্তমানে বিশ্বের ২১৩ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এটিকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 144 People

সম্পর্কিত পোস্ট