চট্টগ্রাম রবিবার, ২৪ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৪ ডিসেম্বর, ২০২০ | ৪:৩০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

নিউইয়র্কে পুলিশের গুলিতে বন্দুকধারী নিহত

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের সেইন্ট জন দ্য ডিভাইন গির্জার সামনের সিঁড়িতে পুলিশের গুলিতে এক বন্দুকধারী নিহত হয়েছেন।

নিউ ইয়র্ক সিটি পুলিশ কমিশনার ডার্মোট শেই জানান, ম্যানহাটনের আপার ওয়েস্ট সাইডের স্থানীয় সময় রবিবার শেষ বিকেলে এ ঘটনা ঘটে। গির্জাটির সামনে একটি সংগীতানুষ্ঠান শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যে পিস্তল হাতে এক ব্যক্তি ‘আমাকে হত্যা কর!’ বলে চিৎকার করে গুলি ছোড়ে, তখন পুলিশের পাল্টা গুলিতে সে নিহত হয়। তবে এ ঘটনায় অন্য কেউ আঘাত পায়নি।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, সন্দেহভাজনকে শনাক্ত করা হয়নি। গোলাগুলি চলাকালে অন্তত একটি গুলি তার মাথায় লাগে। দ্রুত হাসপাতালে নেওয়া হলে সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ সন্দেহভাজনের দিকে মোট ১৫ রাউন্ড গুলি ছুড়েছিল।

পুলিশ ঘটনাস্থল থেকে দুটি আধাস্বয়ংক্রিয় পিস্তল এবং সন্দেহভাজনের একটি ব্যাগ উদ্ধার করেছে। ওই ব্যাগটিতে পুরো ভরা একটি পেট্রলের ক্যান, রশি, তার, বেশ কয়েকটি ছুরি, একটি বাইবেল ও টেপ ছিল বলে জানিয়েছেন এ পুলিশ কমিশনার। অশুভ উদ্দেশ্যেই ব্যাগে এসব জিনিস রাখা হয়েছিল, এমনটি ধরে নেওয়া যায় বলে মন্তব্য করেছেন তিনি।

নিউইয়র্কের বৈশিষ্ট্যসূচক সেইন্ট জন দ্য ডিভাইন গির্জাটি আমস্টাডাম অ্যাভিনিউ ও ওয়েস্ট ১১২তম স্ট্রিটে অবস্থিত। গির্জার গায়কদলের বার্ষিক বড়দিনের ছুটির কনসার্ট কোভিড-১৯ স্বাস্থ্যবিধির কারণে এবার বাইরে সিঁড়িতে আয়োজন করা হয়। এ সঙ্গীতানুষ্ঠানে প্রায় ২০০ লোক উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষ হওয়ার প্রায় ১৫ মিনিট পর এখানেই গোলাগুলির ঘটনাটি ঘটে। তখন শিল্পীরা ও অধিকাংশ দর্শক হয় গির্জার ভিতরে ছিলেন অথবা গোলাগুলি শুরু হওয়ার আগেই চলে গিয়েছিলেন।

সিঁড়ির উপরে উদ্যত পিস্তল হাতে বন্দুকধারী যখন হাজির হন তখন সেখানে ১৫ জনের মতো লোক ছিল। ঘটনাস্থলে থাকা রয়টার্সের ফটোগ্রাফার জানান, বন্দুকধারী এসেই ‘আমাকে হত্যা কর’, ‘আমাকে গুলি কর’ বলে চিৎকার করে একটি পিস্তল দিয়ে গুলি করে; এতে সেখানে দাঁড়ানোর লোকজন আতঙ্কিত হয়ে আড়াল নেওয়ার জন্য ছুটাছুটি শুরু করে।

আড়ালে অবস্থান নেওয়া পুলিশ কর্মকর্তারা সন্দেহভাজনকে বেশ কয়েকবার তার অস্ত্র ফেলে দেওয়ার নির্দেশ দেয়, কিন্তু আদেশ উপেক্ষিত হওয়ার পর তারা গুলি করেন। গোলাগুলি কয়েক মিনিট স্থায়ী হয়েছিল বলে জানিয়েছেন রয়টার্সের ওই নারী ফটোসাংবাদিক।

পূর্বকোণ/এন.এইচ

শেয়ার করুন
The Post Viewed By: 156 People

সম্পর্কিত পোস্ট