চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

নাইজেরিয়ায় স্কুলে বন্দুকধারীদের হামলা, চারশ’ শিক্ষার্থী ‘নিখোঁজ’

১৩ ডিসেম্বর, ২০২০ | ৭:৩১ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

নাইজেরিয়ায় স্কুলে বন্দুকধারীদের হামলা, চারশ’ শিক্ষার্থী ‘নিখোঁজ’

নাইজেরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাজ্য ক্যাটসিনায় দেশটির সেনাবাহিনীর সাথে মাধ্যমিক স্কুলের কয়েক শিক্ষার্থীকে অপহরণকারী বন্দুকধারীদের সঙ্গে গুলিবিনিময় হয়েছে। দেশটির প্রেসিডেন্টের এক বিবৃতির বরাত দিয়ে কাতারভিত্তিক আলজাজিরা এ তথ্য জানিয়েছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, শুক্রবার রাতে একদল লোক কানকারা জেলায় সরকারি বিজ্ঞান মাধ্যমিক বিদ্যালয়ে একে-৪৭ রাইফেল নিয়ে দ্রুত ভেতরে ঢুকে পড়ে। এ ঘটনায় অন্তত চারশ’ স্কুল শিক্ষার্থী নিখোঁজ রয়েছে। ঘটনাটি ঘটেছে প্রেসিডেন্ট মোহাম্মদ বুহারির নিজ এলাকাতেই।

বিজ্ঞাপন

পুলিশ জানায়, নিখোঁজ বা অপহৃত হয়েছেন শিক্ষার্থীদের সংখ্যা নির্ধারণে ও তাদের খুঁজে বের করতে সেনাবাহিনী এবং বিমানবাহিনীর সঙ্গে কাজ করা হচ্ছে। দলটির সঙ্গে গোলাগুলির সময় একজন পুলিশ কর্মকর্তা গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন।

স্কুল শিক্ষার্থীদের ওপর ডাকাত দলের কাপুরুষোচিত হামলার তীব্র নিন্দা এবং শিক্ষার্থী, স্কুল কর্তৃপক্ষ ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে প্রেসিডেন্ট বুহারি বলেন, ডাকাত দল মোটরসাইকেলযোগে এসে এলোপাতাড়ি গুলি করে এবং স্কুলে ঢোকার চেষ্টা করে। একটি বনের মধ্যে বিমানবাহিনীর সহায়তায় সেনাবাহিনী অপহরণকারীদের শনাক্ত করতে পেরেছে। সেনাবাহিনীর লোকজন তাদের সঙ্গে দেড় ঘণ্টা গুলিবিনিময় করে।

 

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 123 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট