চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বাইডেন-কমলা টাইম’র পার্সন অব দ্য ইয়ার

বাইডেন-কমলা টাইম’র পার্সন অব দ্য ইয়ার

আন্তর্জাতিক ডেস্ক

১১ ডিসেম্বর, ২০২০ | ৪:৩৫ অপরাহ্ণ

২০২০ সালের ‘বর্ষসেরা ব্যক্তিত্ব’ মনোনীত হলেন যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও তার ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। প্রভাবশালী মার্কিন সাময়িকী টাইম ম্যাগাজিন জো বাইডেন ও কমলা হ্যারিসের ছবি দিয়ে বছরেরর সর্বশেষ সংখ্যার প্রচ্ছদ করেছে। এর সাবটাইটেল দেয়া হয়েছে ‘চেঞ্জিং আমেরিকাস হিস্টোরি’।

বার্তা সংস্থা এএফপি জানায়, টাইম নিজেদের পছন্দের ব্যাখ্যায় আমেরিকার ইতিহাসে পরিবর্তন আনায়, বিভাজনের উন্মক্ততার চেয়ে সহানুভূতির শক্তি যে বড়, তা প্রদর্শন করায়, শোকসন্তপ্ত বিশ্বকে নিরাময়ের রূপকল্পের কথা জানানোয় এই ডেমোক্র্যাটিক জুটিকে এবারের সেরা ব্যক্তিত্ব হিসেবে বাছাই করা হয়েছে বলে জানিয়েছে।

টাইম’র মতে, নির্বাচিত প্রেসিডেন্ট ও ভাইস-প্রেসিডেন্ট দুজনে মিলে আমেরিকাকে সারিয়ে তোলার ও নবায়নের স্বপ্ন দেখিয়েছেন। তারা যা বলেছেন, আমেরিকানরা তা গ্রহণ করেছে।

এছাড়াও এবার এ স্বীকৃতির জন্য সম্ভাব্য আলোচনায় ছিলেন করোনা মোকাবিলায় সম্মুখসারির যোদ্ধারা অর্থাৎ চিকিৎসক, নার্স, ডেলিভারি বয়, দোকানের কর্মী, জরুরি সেবাকর্মীসহ যারাই মহামারিতে ঝুঁকি নিয়ে কাজ করেছেন ও তাদের সঙ্গে যুক্তরাষ্ট্রের সংক্রামক রোগ বিশেষজ্ঞ এবং হোয়াইট হাউসের করোনা টাস্কফোর্সের গুরুত্বপূর্ণ সদস্য অ্যান্থনি ফাউসি। এছাড়াও সংক্ষিপ্ত তালিকায় যুক্তরাষ্ট্রজুড়ে বর্ণবাদবিরোধী আন্দোলন ও প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামও ছিল।

 

 

 

 

পূর্বকোণ/ আরপি

শেয়ার করুন