চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

নার্সারির শিশুদের বিষপ্রয়োগের দায়ে চীনে শিক্ষিকার মৃত্যুদণ্ড

২৯ সেপ্টেম্বর, ২০২০ | ৪:০৪ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

নার্সারির শিশুদের বিষপ্রয়োগের দায়ে চীনে শিক্ষিকার মৃত্যুদণ্ড

চীনের একটি কিন্ডারগার্টেন স্কুলের ২৫ জন শিশুকে বিষপ্রয়োগ ও তাদের মধ্যে একজনের মৃত্যুর ঘটনায় এক শিক্ষিকাকে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে। রাষ্ট্রায়ত্ত গণমাধ্যম গ্লোবাল টাইমস এ খবর জানিয়েছে।

জানা যায়, গত বছর সকালের খাবার খাওয়ার পর অসুস্থ হয়ে পড়ে চীনের জাওঝুও শহরের একটি কিন্ডারগার্টেনের শিক্ষার্থীরা। নার্সারি শ্রেণির ওই শিশুদের হাসপাতালে ভর্তি করার পর শিক্ষিকা ওয়াং ইয়ানকে গ্রেপ্তার করা হয়।

বিজ্ঞাপন

আদালত বলেছে, শিক্ষার্থী ব্যবস্থাপনার সমস্যা নিয়ে সহকর্মীর সঙ্গে ঝগড়ার পর প্রতিশোধ নিতে সহকর্মীর ছাত্র-ছাত্রীদের সকালের নাস্তার সঙ্গে সোডিয়াম নাইট্রেট (বিষ) মিশিয়ে দিয়েছিলেন ওয়াং। ওয়াংকে ‘বদমেজাজি ও সংকীর্ণমনা’ বলেও বর্ণনা করেছে দেশটির স্থানীয় আদালত।

আদালত আরও জানায়, এর আগে অপর এক ঘটনায় ওয়াং অনলাইনে সোডিয়াম নাইট্রেট কিনে নিজের স্বামীকে খাইয়েছিলেন। পরে তার স্বামী অসুস্থ হয়ে পড়লেও প্রাণে বেঁচে যান।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, এ ঘটনায় পুরো চীনের মানুষ হতবাক হয়ে পড়েছিল। বিশ্বজুড়ে ঘটনাটি সংবাদপত্রের শিরোনাম হয়েছিল। ওই সময় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়, ২৩ জন শিশু সকালের নাস্তা খাওয়ার পরপরই বমি করা শুরু করে ও অজ্ঞান হয়ে যায়। পরে ওই শিক্ষিকার বিরুদ্ধে বিষপ্রয়োগের অভিযোগ উঠলে পুলিশ তদন্তে নামে।

 

 

 

পূর্বকোণ/আরপি

শেয়ার করুন
The Post Viewed By: 134 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট