চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

জন্মসূত্রে অঞ্জু ঘোষ ভারতীয় !

অনলাইন ডেস্ক

৭ জুন, ২০১৯ | ২:৪৭ অপরাহ্ণ

বিজেপিতে সদ্য যোগ দেয়া বাংলাদেশি অভিনেত্রী অঞ্জু ঘোষকে নিয়ে যখন নাগরিকত্ব বিতর্ক তুঙ্গে, ঠিক সেই সময় তাকে জন্মসূত্রে ভারতীয় নাগরিক হিসেবে দলের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

বৃহস্পতিবার পশ্চিমবঙ্গ বিজেপির সদর দপ্তরে তার ভারতীয় নাগরিকত্বের প্রমাণ স্বরূপ বিভিন্ন নথিও হাজির করা হয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর থেকে এসব তথ্য জানা গেছে।

নব্বই দশকের সাড়া জাগানো বাংলাদেশি সিনেমা ‘বেদের মেয়ে জোসনা’ খ্যাত নায়িকা অঞ্জু ঘোষ বুধবার বঙ্গ বিজেপিতে যোগ দেন। বুধবার রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষের থেকে অঞ্জু পদ্ম পতাকা হাতে তুলে নিতেই তার নাগরিকত্ব নিয়ে প্রশ্ন ওঠে। বিতর্কের মুখে বৃহস্পতিবার নায়িকার নাগরিকত্বের প্রামাণ্য নথি সামনে এনে সংবাদ সম্মেলন করেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার।

রাজ্য বিজেপির সদর দপ্তরে আয়োজিত সংবাদ সম্মেলনে অঞ্জু ঘোষের জন্মের সনদপত্র, ভোটার কার্ড, আধার কার্ড, প্যান কার্ড ও পাসপোর্টের প্রতিলিপি দেখিয়ে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার জানান,‘কলকাতাতেই জন্ম অভিনেত্রী অঞ্জু ঘোষের। জন্মসূত্রে তিনি ভারতীয়। সল্টলেকের সেক্টর ২ এলাকার বাসিন্দা।’

অঞ্জু ঘোষ কলকাতায় ১৯৬৬ সালে জন্মগ্রহণ করেছেন বলে জয়প্রকাশ দাবি। কলকাতা পুরসভায় অঞ্জুর জন্মের তারিখ নথিভুক্ত করা হয়েছে। তার নামে আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড রয়েছে। অঞ্জুর ভারতীয় পাসপোর্ট রয়েছে।

 

 

পূর্বকোণ/মিজান

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট