চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সংগৃহীত

পুলিশের বক্তব্য নিয়ে বিভ্রান্তি

দিল্লিতে ঈদের নামাজে মুসল্লিদের উপর গাড়ি : আহত ১৭

অনলাইন ডেস্ক

৫ জুন, ২০১৯ | ৭:৪৬ অপরাহ্ণ

পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করার সময় ভারতের রাজধানী দিল্লিতে মুসলিমদের ওপর গাড়ি তুলে দেয়ার খবর পাওয়া গেছে। বুধবার সকালে পূর্ব দিল্লির এক মসজিদে ঈদের নামাজের সময় ওই হামলা হয়। এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে প্রথমে ১৭ জন আহত হওয়ার কথা জানানো হলেও পরে তারা দাবি করে, কেউ হতাহত হয়নি।
ভারতের ইংরেজি দৈনিক ইন্ডিয়া টুডের প্রতিবেদনে বলা হয়েছে, পূর্ব দিল্লির খুরেজি এলাকার একটি মসজিদে গাড়ি দিয়ে হামলা চালানো হয়। নামাজ পড়ার সময় মুসল্লিদের ওপর দ্রুতগতির একটি গাড়ি তুলে দেওয়া হয়। ঘটনার পর শাহদারা পুলিশের উপ-কমিশনার মেঘনা যাদব বলেন, ‘হামলায় আহত অন্তত ১৭ জনকে উদ্ধারের পর স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা অভিযুক্ত চালকের অবস্থান শনাক্ত করার চেষ্টা করছি। আমরা তাকে গ্রেপ্তার করবো।’

শাহদারা পুলিশের পক্ষ থেকে উপ-কমিশনার মেঘনার বিবৃতির কিছুসময় পর দিল্লি পুলিশের এক বিবৃতিতে দাবি করা হয়, হামলায় ১৭ জন আহত হওয়ার তথ্য যথাযথ নয়। ‘আমরা জানতে পেরেছি হামলার ঘটনায় হতাহতের যে সংখ্যার কথা বলা হয়েছে, তা অসত্য। আমরা স্পষ্ট করে বলতে চাই, ওই হামলায় কেউ হতাহত হয়নি’। তবে ঘটনার পর এলাকার মুসলিমরা বিক্ষোভ শুরু করে বলে স্বীকার করেছে পুলিশ।

ভারতের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, কীভাবে নিরাপত্তা বাধা উপেক্ষা করে করে মুসল্লিদের ওপর হামলা হলো; তা জানতে তদন্ত শুরু হয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট