চট্টগ্রাম শুক্রবার, ১৫ জানুয়ারি, ২০২১

২৮ এপ্রিল, ২০১৯ | ২:০৮ পূর্বাহ্ণ

পাঁচ বছরে মোদির সম্পত্তি বেড়েছে ৫২ শতাংশ

ইন্টারন্যাশনার ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৫২ শতাংশ সম্পত্তি বৃদ্ধি হয়েছে। বারাণসী কেন্দ্রের বিজেপি প্রার্থী মোদি মনোনয়ন পত্রে তাঁর ব্যক্তিগত যাবতীয় তথ্য উল্লেখ করেন। প্রসঙ্গত, শুক্রবার মোদী ওই মনোনয়ন পত্র জমা দেন। সেই তথ্য অনুযায়ী, ২০১৪ সালের পর থেকে প্রায় ৫২ শতাংশ সম্পত্তি বৃদ্ধি হয়েছে তাঁর।
বর্তমানে নরেন্দ্র মোদির মোটসম্পদের পরিমাণ ভারতীয় মুদ্রায় ২.৫১ কোটি টাকা। ২০১৪ সালে হলফনামা অনুযায়ী, তাঁর মোট সম্পত্তির পরিমাণ ছিল ১.৬৫ কোটি টাকা।
২০১৪ সালে নরেন্দ্র মোদির অস্থাবর সম্পত্তির পরিমাণ ছিল ৫১ লক্ষ টাকা, চলতি বছরে মনোনয়নপত্র দাখিলের তথ্য অনুযায়ী, তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ১.৪১ কোটি টাকা। এছাড়াও তাঁর স্থাবর সম্পত্তির পরিমাণ ১ কোটি ১০ লক্ষ টাকা বলে হলফনামায় করা হয়েছে।
মনোনয়ন পত্রে নির্বাচন কমিশনকে জমা দেওয়া হলফনামায় বলা হয়েছে, প্রধানমন্ত্রীর আয়ের মূল উৎস, তাঁর বেতন এবং ব্যাঙ্কে জমানো অর্থের সুদ।
এছাড়াও চলতি বছরের ৩১ মার্চের হিসাব অনুযায়ী, প্রধানমন্ত্রীর হাতে রয়েছে ৩৮ হাজার ৭৫০টাকা।
প্রধানমন্ত্রীর স্টেট ব্যাঙ্কের অ্যাকাউন্টে রয়েছে মাত্র ৪,১৪৩ টাকা। এছাড়া এসবিআই-এ একটি ফিক্সড ডিপোজিট করিয়েছিলেন মোদি। সেইস্থায়ী আমানত বা এফডি বেড়ে এখন ১.২৭ কোটি টাকা।

শেয়ার করুন
The Post Viewed By: 318 People

সম্পর্কিত পোস্ট