চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চাকরি ফিরে পেতে তরুণীর কাণ্ড

পূর্বকোণ ডেস্ক

৩০ মে, ২০১৯ | ৮:২২ অপরাহ্ণ

ভালোবাসার মানুষের মন পেতে মানুষ আত্মহত্যার ভয় দেখাতে বহুতল ভবনের ছাদে গিয়ে দাঁড়িয়ে পড়ে, তা প্রায়শই সিনেমার গল্পে দেখা যায়। কিন্তু হারানো চাকরি ফিরে পেতে বাস্তব জীবনে এমনই এক কাণ্ড ঘটালেন এক তরুণী।

আত্মহত্যার হুমকি দিয়ে সিনেমায় ভালোবাসার মানুষের মন যেভাবে পায় অনেকেই, ঠিক একইভাবে ওই তরুণীও ফিরে পেয়েছেন তার সদ্য হারানো চাকরি। ভারতের হরিয়ানা রাজ্যের গুরগাঁও জেলার একটি শহর গুরুগ্রামে এ ঘটনা ঘটে। 

ওই তরুণী গুরুগ্রামের একটি বেসরকারি সংস্থায় কাজ করতেন। কর্তৃপক্ষের দাবি, তিনি কাজ ঠিকভাবে করতে পারছেন না। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বারবার সে কথা তরুণীকে জানিয়েছে। কিন্তু লাভের পরিবর্তে কাজের মান পড়ে গিয়েছিল তার। তাই কর্তৃপক্ষ বাধ্য হয়ে ওই তরুণীকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেয়। 

বরখাস্তের চিঠি হাতে নিয়ে দৌড়ে অফিসের ছাদে চলে যান ওই তরুণী। কিছুক্ষণ পরেই সহকর্মীদের কানে আসে ছাদের পাঁচিলে উঠে পড়েছেন কর্মহীন ওই তরুণী। আত্মহত্যা করবেন বলেও সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। ততক্ষণে নিচে জড়ো হয়ে গিয়েছেন অনেকেই। সকলেই বারবার তাকে নেমে আসতে বললেও তরুণী নিজের সিদ্ধান্তে তখনো অনড়। এর মধ্যে পুলিশও ঘটনাস্থলে পৌঁছে যায়। তরুণীকে উদ্ধারে চেষ্টা করে পুলিশ। কিন্তু চাকরি না ফেরালে নামার পরিবর্তে আত্মহত্যা করবেন বলে পরিষ্কারভাবে জানিয়ে দেন ওই তরুণী।

এ পরিস্থিতিতে ওই অফিসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি আমলে নেয়। সাথে সাথে সিদ্ধান্ত পরিবর্তন করে তাকে চাকরিতে ফেরান কর্তৃপক্ষ। চাকরিতে পুনর্বহালের কথা জানতে পেরে ছাদের পাঁচিল থেকে নেমে আসেন ওই তরুণী।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট