চট্টগ্রাম বুধবার, ২০ অক্টোবর, ২০২১

সর্বশেষ:

২৯ মে, ২০১৯ | ৫:৫৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ভেজাল মদ পানে ১০ জনের মৃত্যু ভারতে

ভারতের উত্তর প্রদেশে একই পরিবারের চার সদস্যসহ ১০ জনের মৃত্যু হয়েছে ভেজাল মদ পানে। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন আরো কয়েকজন।
সোমবার (২৭ মে) রাতে মদ খাওয়ার পর থেকেই তাদের অসুস্থ হওয়ার খবর আসতে শুরু করে। রাজ্যের বারাবংকি জেলার রামনগরে এ ঘটনা ঘটে।
ভারতে ভেজাল ও বিষাক্ত মদ খেয়ে মৃত্যুর ঘটনা এই প্রথম নয়। প্রতি বছরই দেশটিতে মদ পানে বহু মানুষের মৃত্যু হয়। ২০১৮ সালেও উত্তর প্রদেশের এই বারাবংকি জেলায় ভেজাল মদ পানে নয়জনের মৃত্যু হয়। ২০১৯ সালের ফেব্রুয়ারিতে উত্তর প্রদেশের সাহারানপুরে বিষাক্ত মদ পানে ৫৯ জনের মৃত্যু হয়। কুশীনগরে মারা যায় আরো ১০ জন। সম্প্রতি আসামের গোলাঘাট ও জোরহাটে ভেজাল মদ পানে ১৬৫ জনের মৃত্যু হয়।
বারাবংকির এ ঘটনার পরপরই মঙ্গলবার মদের দোকানটি সিলগালা করে দেয় কর্তৃপক্ষ। কর্মকর্তাদের ঘটনাস্থল পরিদর্শনের নির্দেশ দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আতিদ্যনাথ। একইসঙ্গে তদন্তসাপেক্ষে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন তিনি।
পুলিশ জানিয়েছে, সোমবার রাতে রামনগর এলাকায় শুল্ক বিভাগ অনুমোদিত একটি দোকান থেকে কেনা দেশি মদ পান করে গুরুতর অসুস্থ হয়ে পড়েন বেশ কয়েকজন। দ্রুত তাদের রামনগর কমিউনিটি হেলথ সেন্টারে নিয়ে যাওয়া হয়। সেখানে ১০ জন মারা যান। বাকিদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের বারাবংকি জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা সবাই রাণীগঞ্জ ও এর আশপাশের গ্রামের বাসিন্দা বলে জানিয়েছে ইন্ডিয়ার একটি সংবাদমাধ্যম।

শেয়ার করুন
The Post Viewed By: 349 People

সম্পর্কিত পোস্ট