চট্টগ্রাম শুক্রবার, ০৫ জুন, ২০২০

সর্বশেষ:

ভারতের পশ্চিমবঙ্গে ৩০শে এপ্রিল পর্যন্ত বাড়লো লকডাউনের মেয়াদ

১১ এপ্রিল, ২০২০ | ৭:১২ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

ভারতের পশ্চিমবঙ্গে ৩০শে এপ্রিল পর্যন্ত বাড়লো লকডাউনের মেয়াদ

করোনা মোকাবিলায় ভারতের পশ্চিমবঙ্গে লকডাউনের মেয়াদ বাড়ানো হল আগামী ৩০ এপ্রিল পর্যন্ত। রাজ্যে লকডাউনের বিষয় নিয়ে আজ শনিবার (১১ এপ্রিল) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে ভিডিও কনফারেন্সের পর  ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ভিডিও কনফারেন্সের পর মমতা বন্দ্যোপাধ্যায় সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রী বলেছেন ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানো হবে দেশে। তাতে সকলে সহমত হয়েছেন। সেই সূত্রে রাজ্যে ৩০ এপ্রিল পর্যন্ত লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি।

লকডাউন প্রসঙ্গে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নিজে বলেছেন, আগামী দুই সপ্তাহ খুবই গুরুত্বপূর্ণ। সকলকে বাড়িতে থাকতে অনুরোধ করেন তিনি।  এ সময়ে সকাল ১০টা থেকে সন্ধে ৬টা পর্যন্ত মুদির দোকান খোলা থাকবে।  নিয়ম ভাঙলে ব্যবস্থা নেয়া হবে।

রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ল ৬। রাজ্যে করোনা মোট আক্রান্ত বেড়ে হয়েছে ৯৫ জন বলে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “এখন সংখ্যাটা বাড়বে, কিন্তু আতঙ্কিত হবেন না”।

ভারতে আজ শনিবার (১১ এপ্রিল) সন্ধ্যা ৭টা পর্যন্ত ৭ হাজার ৫ শত ২৯ জনের শরীরে করোনভাইরাস শনাক্তের খবর পাওয়া গেছে। মৃত্যু হয়েছ ২৪২ জনের। সূত্র : টাইমস অফ ইন্ডিয়া। আশঙ্কা করা হচ্ছে যে এই ভাইরাসটি ১৩০ কোটি জনসংখ্যার দেশে অসর্তকতার কারণে ব্যাপকভাবে ছড়িয়ে পড়তে পারে।

পূর্বকোণ- আরপি

The Post Viewed By: 130 People

সম্পর্কিত পোস্ট