চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিজয়োল্লাসে শামিল মা উপবাস মোদির স্ত্রীর

২৪ মে, ২০১৯ | ২:৫৪ পূর্বাহ্ণ

সকাল থেকে ভোট গণনা শুরু হওয়ার পর থেকেই বিজেপির নেতা-কর্মী-সমর্থকেরা উল্লাসে মেতে ওঠেন। বিজয়ের এই আনন্দে শামিল হলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মা হীরাবান। গান্ধীনগরের বাসভবনের সামনে সকালের দিকে বিজেপির কর্মী-সমর্থকরা জড়ো আনন্দ মিছিল করেন। এ সময় বাসভবনের বাইরে বেরিয়ে এসে কর্মী-সমর্থকদের শুভেচ্ছা জানান হীরাবান।
অন্যদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঐতিহাসিক জয় স্পষ্ট হয়ে উঠতে থাকায় আবেগঘন প্রতিক্রিয়া জানিয়েছেন তার স্ত্রী যশোদাবেন মোদী। বলেছেন, “আমি খুশী। আজ আমি খুব খুশী। আমি তো এটাই প্রার্থনা করে এসেছি।” ভোটের ফল জানতে গোটা ভারত যখন টিভির সামনে যশোদাবেন তখন অম্ব^াজি মাতার মন্দিরে পূজা আর প্রার্থনায় রত। নরেন্দ্র মোদীর নেতৃত্বে তিনশ’র বেশি আসনই তার কামনা। আর শুধু প্রার্থনাই নয়, ভোর থেকে উপবাসও করছেন যশোদাবেন। তার কথায় “মোদী সাহেব যাতে ৩শ’র বেশি আসন নিয়ে ফের সরকারে আসেন, সে জন্য ব্রত করেছি। উপোস ওঁর জন্যও।”
ভারতের আনন্দবাজার পত্রিকা জানায়, দেশজুড়ে সকাল ৮টায় ভোটগণনা শুরু হয়েছে। প্রথম এক ঘণ্টা টিভির দিকে তাকাননি যশোদাবেন। স্নান সেরে সাড়ে ৮টায় বেরিয়ে পড়েছিলেন অম্ব^াজি মাতার মন্দিরের উদ্দেশে। ভাইয়ের বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরেই ওই মন্দির।
যশোদাবেন বললেন, ‘আজ বৃহস্পতিবার। গুরুবার। মানে গুরুর দিন। আমি গুরুর জন্য উপোস আছি। একই সঙ্গে অম্ব^াজি মাতা এবং মহাকালেশ্বরের জন্যও।” আর তখুনি একটু থেমে তিনি জানান মোদীর জন্য এবং নির্বাচনে মোদীর জয়ের জন্যও তার এ উপবাস।

শেয়ার করুন