চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভেনিজুয়েলার তেল খাতের ওপর নিষেধাজ্ঞা জোরদার করছে ট্রাম্প

২৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:৫৯ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : দক্ষিণ আমেরিকার দেশ ভেনিজুয়েলার তেল খাতের ওপর নিষেধাজ্ঞা জোরদার করার সিদ্ধান্ত নিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভেনিজুয়েলা বিষয়ক আমেরিকার বিশেষ প্রতিনিধি ইলিয়ট আব্রামস একথা জানিয়েছেন।
ইলিয়ট আব্রামস বলেন, যে সমস্ত ব্যক্তি ও কোম্পানি নিষেধাজ্ঞা লঙ্ঘন করবে তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ফলে যেসব ব্যক্তি ও কোম্পানি ভেনিজুয়েলার সঙ্গে লেনদেনে জড়িত তাদেরকে তা বন্ধ করার জন্য বলা হচ্ছে। মার্কিন দূত বলেন, এশিয়া মহাদেশের বিশেষ করে চীনের যেসব কোম্পানি ভেনিজুয়েলা থেকে তেল কিনবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ২০১৮ সালে মাদুরো পুনর্নির্বাচিত হওয়ার পর ভেনিজুয়েলার তেল রফতানির ওপর নিষেধাজ্ঞা আরোপ করে আমেরিকা।

ইন্টারন্যাশনাল ডেস্ক : ভারতের সর্বোচ্চ আদালতের ছয় জন বিচারপতি একই সঙ্গে সোয়াইন ফ্লু-তে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার নিজেই একথা এজলাসে বসে জানিয়েছেন বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়।

তিনি ভরা আদালতেই বলেন যে ভারতের প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের বার এসোসিয়েশনের সঙ্গে এক বৈঠকে বসেছেন সংক্রমণ আটকানোর জন্য কী করা যায়, তা স্থির করতে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট