চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

পৃথিবী চ্যাপ্টা, প্রমাণে গিয়ে প্রাণ দিলেন নভোচারী

২৫ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:৫৩ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : এবার পৃথিবীর আকৃতি চ্যাপ্টা এটা প্রমাণ করতে গিয়ে প্রাণ হারিয়েছেন এক মার্কিন নভোচারী। অবশ্য তিনি শখের বশে একজন নভোচারী। জানা গেছে, ওই ব্যক্তি পেশায় একজন স্টান্টম্যান। তার নাম মাইকেল হিউজ। বয়স ৬৪ বছর।

স্থানীয় সূত্র বলছে, ক্যালিফোর্নিয়ার জনবিহীন একটি জায়গায় বাস্পচালিত রকেট ওড়ানোর চেষ্টা করছিলেন মাইকেল। কিন্তু রকেটটি ওড়ার পরেই নিয়ন্ত্রণ হারায়। পরে সজোরে আছড়ে পড়ে মাটিতে। মুহূর্তেই কয়েকবার বিস্ফোরণ হয়ে আগুন ধরে। ফলে ঘটনাস্থলে মৃত্যু হয় মাইকেলের।

সায়েন্স চ্যানেলের পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। তারা টুইট করে বলেছে, ক্যালিফোর্নিয়ার বারসটো এলাকার বাসিন্দা মাইকেল পেশায় স্টান্টম্যান কাজ করতেন। দীর্ঘদিন ধরেই পৃথিবীকে চ্যাপ্টা বলে মনে করতেন তিনি। মানুষের কাছে এটা প্রমাণ করার অনেক চেষ্টাও করেন।
সম্প্রতি তিনি আমাদের সঙ্গে এই বিষয়ে একটি চুক্তি করেছিলেন। তাতে উল্লেখ করা হয়েছিল, মাইকেল তার বাড়িতে তৈরি করা রকেটের সাহায্যে দেড় হাজার মিটার রাস্তা অতিক্রম করে পৃথিবী চ্যাপ্টা এটা প্রমাণ করবেন। আর আমাদের চ্যানেল তার সরাসরি সম্প্রচার করবে। কিন্তু, স্থানীয় সময় শনিবার সেই রকেট ওড়ার সময় দুর্ঘটনা ঘটে। এর ফলে মর্মান্তিকভাবে তার মৃত্যু ঘটে।
এই ঘটনায় আমরা আন্তরিকভাবে দুঃখপ্রকাশ করছি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট