চট্টগ্রাম রবিবার, ০৫ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

২২ মে, ২০১৯ | ৫:০০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

সৌদিতে রমজানের পরই মৃত্যুদণ্ড তিন ভিন্ন মতাবলম্বীর!

রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে যুক্ত থাকার দায়ে সৌদি আরবে ঈদের পরে দুই জনপ্রিয় ব্যক্তি ও এক সাংবাদিকের মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। বিশ্বের বিভিন্ন মানবাধিকার সংস্থা সৌদি আরবের এমন সিদ্ধান্তে তীব্র নিন্দা জানিয়েছে ।

অপরদিকে, এই তিনজনের মৃত্যুদণ্ড কার্যকর করতে কর্মকর্তারা একদম দেরি করতে চাচ্ছেন না।  মঙ্গলবার (২১ মে) মিডল ইস্ট আই নিউজে প্রকাশিত সংবাদে এই তথ্য উঠে এসেছে। সরকারি সূত্রের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানা গেছে, সৌদি আরব রমজানের পর তিন বিশিষ্ট ব্যক্তির মৃত্যুদণ্ড কার্যকর করার উদ্যোগ নিয়েছে। অনলাইনে রয়েছে তিনজনের ব্যাপক জনপ্রিয়তা।

মৃত্যুদণ্ডাদেশ পাওয়া তিনজনের মধ্যে সবচেয়ে বেশি পরিচিত শেখ সালমান আল ওদাহ। ইসলামিক বিশ্বে তিনি শরিয়া ও সমকামিতাবিষয়ক তুলনামূলক অগ্রগতিশীল মতাদর্শের কারণে বেশ পরিচিত। ওদাহ’র টুইটারে অনুসারী ১৩.৪ মিলিয়ন।

সৌদি আরব ও তার উপসাগরীয় প্রতিবেশী কাতারের মধ্যে পুনরায় সুসম্পর্ক স্থাপনের জন্য এক টুইট বার্তা দেয়ার পর ২০১৭ সালের সেপ্টেম্বরে তাকে গ্রেপ্তার করা হয়েছিল।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্য দু’জন আসাদ আল-কার্নি বিশিষ্ট সুন্নি আলেম ও একাডেমিক লেখক এবং আলী আল-ওমারী জনপ্রিয় সম্প্রচারক। এই দু’জনও ২০১৭ সালে গ্রেপ্তার হন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট