চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দিল্লির জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ে হামলার ভিডিও প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক

১৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৫:৪৮ অপরাহ্ণ

দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়া ওপর পুলিশি হামলার একটি পুরোনো ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।ভারতে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ)-এর প্রতিবাদ করায় ওই সময় হামলা চালিয়েছিল পুলিশ।

ভিডিওতে দেখা যাচ্ছে, বিশ্ববিদ্যালয়ের পুরনো একটি লাইব্রেরিতে বসে পড়ছেন শিক্ষার্থীরা। সেখানে ঢুকে লাঠি দিয়ে বেধড়ক পেটাতে শুরু করে পুলিশ। টুইটারে ভিডিওটি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের ‘জামিয়া কো-অর্ডিনেশন কমিটি’ নামের একটি সংগঠন।

গত ১৫ ডিসেম্বর জামিয়া মিলিয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি মিছিল করেন সিএএ-র বিরোধিতা করে। এরপরই সেখানে হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শিক্ষার্থীদের উপরে চড়াও হয় পুলিশ। পুলিশ লাঠিচার্জ করার পাশাপাশি কাঁদানে গ্যাস ছুঁড়ে আন্দোলন প্রতিহত করতে চেষ্টা করে।

ভিডিওতে দেখা যায়, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের পুরনো রিডিং হলে (এমফিল সেকশন) বসে আছে, পুলিশ ঢোকার আগে ডেস্কে বসা এক ব্যক্তি ডেস্কের নিচে লুকানোর চেষ্টা করছে আরেকজন আশপাশে ছুটাছুটি করছে। 

এ সময় রায়ট গিয়ারে সজ্জিত বেশ কয়েকজন পুলিশ সদস্য হঠাৎ কক্ষটিতে প্রবেশ করে, আড়াল নেওয়ার চেষ্টারত শিক্ষার্থীদের বেদম প্রহার করে। পুলিশের তাণ্ডব চলাকালে কিছু শিক্ষার্থী দৌঁড়ে বের হয়ে যায়।

পরে বিশ্ববিদ্যালয়ের ভিতরে ঢুকে প্রায় ১০০ জনকে আটক করে পুলিশ।

https://twitter.com/Jamia_JCC/status/1228772837583753216?s=20

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট