চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সৌদিতে আত্মহত্যা করল কোয়ারেন্টাইনে থাকা শিক্ষার্থী

অনলাইন ডেস্ক

১৬ ফেব্রুয়ারি, ২০২০ | ৪:৪১ অপরাহ্ণ

সৌদি আরবে কোয়ারেন্টাইনে থাকা এক বিদেশি শিক্ষার্থী আত্মহত্যা  করেছেন। জেদ্দার কিং ফাহাদ হাসপাতালের কোয়ারেন্টাইন রুমের জানালা থেকে গত শুক্রবার মধ্যরাতে লাফ দিয়ে তিনি আত্মহত্যা করেন।

জেদ্দা স্বাস্থ্য অধিদপ্তরের এক বিবৃতিতে বলা হয়, শুক্রবার সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ তাকে স্থানান্তরিত করার পর ওই ছাত্রকে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে ভর্তি হওয়ার সময় রোগীর দেহে শ্বাসকষ্টের ভাইরাসের লক্ষণ দেখা যায়।

চিকিৎসা নীতিমালা অনুযায়ী সমস্ত সতর্কতা অবলম্বন করে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিল। তার স্বাস্থ্য পরীক্ষার ফল প্রকাশ না হওয়ার কারণে তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়। ওই কোয়ারেন্টাইন রুমের জানালা দিয়ে লাফ দিয়ে আত্মহত্যা করেন তিনি।

আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, শনিবার সকালে হাতে আসা তার স্বাস্থ্যপরীক্ষার সমস্ত ফলাফল নেতিবাচক দেখা যায়। তবে স্বাস্থ্যপরীক্ষার ফলাফল প্রকাশের আগেই রোগী আত্মহত্যা করেন।

স্বাস্থ্য বিভাগের বিবৃতিতে বলা হয়, ওই রোগীকে প্রয়োজনীয়তা অনুসারে সম্পূর্ণ বিচ্ছিন্ন কক্ষে রাখা হয়েছিল। কিন্তু তিনি জানালার সুরক্ষা বোতামটি সরিয়ে দিয়ে স্থানীয় সময় শুক্রবার রাত সাড়ে ১২টার দিকে নিচে লাফিয়ে পড়েন। পরে রাত সাড়ে তিনটার দিকে ওই রোগীকে মৃত ঘোষণা করা হয়।

বিবৃতিতে জানানো হয়, রোগী আট মাস ধরে সৌদি আরবে আছেন এবং কিং আব্দুল আজিজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। কর্তৃপক্ষের বরাত দিয়ে আল-আরাবিয়া ও সাবক.ওআরজি জানায়, ওই শিক্ষার্থী একজন চীনা নাগরিক ছিলেন।

পূর্বকোণ/টিএফ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট