চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আরো ৪ বছর ট্রাম্পকে সহ্য করার অবস্থায় নেই আমেরিকা : হিলারি

২৮ জানুয়ারি, ২০২০ | ৫:১৫ পূর্বাহ্ণ

ইন্টারন্যাশনাল ডেস্ক : ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত প্রার্থী হিলারি ক্লিন্টন বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষে আরো চার বছরের জন্য ডোনাল্ড ট্রাম্পকে প্রেসিডেন্ট হিসেবে মেনে নেয়া সম্ভব নয়।

তিনি রোববার ফরাসি বার্তা সংস্থা এএফপিকে দেয়া এক সাক্ষাৎকারে ওই মন্তব্য করেন। হিলারি বলেন, চলতি বছরের শেষভাগে অনুষ্ঠেয় প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্র্যাট প্রার্থীকে জিততেই হবে।

আগামী নভেম্বর মাসে আমেরিকায় যে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হবে সে সম্পর্কিত এক প্রশ্নের জবাবে হিলারি বলেন, ওই নির্বাচেন ট্রাম্প আবার বিজয়ী হলে যুক্তরাষ্ট্রের গণতান্ত্রিক ব্যবস্থা হুমকির মুখে পড়বে। কাজেই ডেমোক্র্যাট প্রার্থীকে নির্বাচনে বিজয়ী করার জন্য তিনি সর্বোচ্চ চেষ্টা চালাবেন বলে মন্তব্য করেন হিলারি ক্লিন্টন।
সাবেক মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিন্টনের স্ত্রী হিলারি আরো বলেন, “আমাদেরকে আমাদের প্রতিদ্বন্দ্বীর চেয়ে বেশি চেষ্টা চালাতে হবে। কারণ, তারা অনেক বেশি সুসংগঠিত এবং তাদের অর্থের উৎস অনেক বেশি। এমনকি তারা বিদেশ থেকেও অর্থ সংগ্রহ করে।” হিলারি আরো বলেন, “রিপাবলিকানরা আমাদের চলার পথে যত প্রতিবন্ধকতাই সৃষ্টি করুক না কেন আমাদেরকে তা অতিক্রম করতে হবে।”

শেয়ার করুন