চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

লগইন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা হ্যাকার থেকে বাঁচতে যা করবেন

১৬ মে, ২০১৯ | ২:৩৬ পূর্বাহ্ণ

হোয়াটসঅ্যাপ এর ডেটা সুরক্ষা ভেদ করে বিশ্বের কয়েক কোটি গ্রাহকের ব্যক্তিগত তথ্য এখন হ্যাকারদের কাছে। এই সমস্যার সমাধান করতে নতুন আপডেট পাঠিয়েছে হোয়াটসঅ্যাপ।

আবদুল মুহিদ
হোয়াটসঅ্যাপের মাধ্যমে স্মার্টফোন ব্যবহারকারীদের সব তথ্য হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা। ডিসকাউন্ট অফারের ভুয়া মেসেজের পর এবার হোয়াটসঅ্যাপ কলের মাধ্যমে একের পর এক স্মার্টফোন হ্যাক করছে তারা।
জানা গেছে, হোয়াটসঅ্যাপ এর ডেটা সুরক্ষা ভেদ করে বিশ্বের কয়েক কোটি গ্রাহকের ব্যক্তিগত তথ্য এখন হ্যাকারদের কাছে। এই সমস্যার সমাধান করতে নতুন আপডেট পাঠিয়েছে হোয়াটসঅ্যাপ। নিজেদের সব গ্রাহককে নতুন আপডেট অ্যাকটিভ করার পরামর্শ দিয়েছে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই মেসেজিং অ্যাপ। নতুন আপডেট অ্যাকটিভ না করলে বড় বিপদের মুখে হতে পড়তে পারে লাখ লাখ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীকে।
একটি বিবৃতিতে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, মে মাসের শুরুতেই এই সমস্যাটি ধরা পড়ে। এজন্য হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের কিছুই করার নেই। হোয়াটসঅ্যাপ কল এলেই ম্যালোয়্যার ঢুকে পড়ছে ফোনে।
বিশ্বের প্রায় ১৫০ কোটি মানুষ হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। হ্যাকারদের হাত থেকে বাঁচতে যত দ্রুত সম্ভব হোয়াটসঅ্যাপের নতুন আপডেট ডাউনলোড করে অ্যাকটিভ করে নেওয়া জরুরি বলে ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
[তথ্যসূত্র : মিরর]

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট