চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

৭ নভেম্বর, ২০১৯ | ১:৫২ পূর্বাহ্ন

অ্যানড্রয়েড নতুন ভার্সনে যা যা আছে

টেক জায়ান্ট গুগল তাদের ‘অ্যানড্রয়েড কিউ’ প্রজেক্টের নাম পরিবর্তন করে গত সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে ‘গুগল অ্যান্ড্রয়েড ১০ গো’ এডিশন প্রকাশ করেছে। অ্যান্ড্রয়েড গো হচ্ছে গুগলের তৈরি করা এমন এক এডিশন যা গুগলের পিক্সেল ডিভাইস ছাড়াও কম বাজেটের স্মার্টফোনগুলোতে ব্যবহার করা যাবে। দেখুন-
লাইভ ক্যাপশন : গুগল অ্যান্ড্রয়েড ১০ গো এডিশনে যখনই আপনার পছন্দের ফোনে কোনো মিডিয়া ফাইল চালু করবেন সঙ্গে সঙ্গে এটি ক্যাপশন যোগ করে নিতে পারবে। সবচেয়ে মজার ব্যাপার হলো এর জন্য কোনো ইন্টারনেট সংযোগ বা ওয়াইফাইয়ের দরকার পড়বে না।
আর আপনি যদি সেলফি তোলা ও ভিডিও ধারণ করতে ভালোবাসেন তবে লাইভ ক্যাপশন আপনার জন্য এক আশীর্বাদ। এটা সয়ংক্রিয়ভাবে আপনার ধারণকৃত ছবি ও ভিডিওতে ক্যাপশন যোগ করে নিবে। এর জন্য আপনাতে যা করতে হবে তা হলো আপনাকে শুধু ভলিউম বাটনে ক্লিক করতে হবে।
স্মার্ট রিপ্লাই: অ্যান্ড্রয়েড ১০ গো এর ‘স্মার্ট রিপ্লাই‘ আপনাকে কেউ বার্তা পাঠানোর সঙ্গে সঙ্গে সম্ভাব্য উত্তর দেখাবে। যার মাধ্যমে আপনি কম সময়ের মধ্যে অনেক বেশি মানুষের সাথে যোগাযোগ করতে পারবেন। এটা শুধু সম্ভাব্য উত্তরই দেখাবে না সেই সাথে আপনার পরবর্তী কি কাজ হবে তাও নির্দেশ করবে। উদাহরণস্বরুপ, যদি কেউ আপনাকে কোনো ঠিকানার কথা জিজ্ঞেস করে তবে সে আপনাকে গুগল ম্যাপে নিয়ে যাবে। (চলবে)
[সূত্র : আনন্দবাজার পত্রিকা]

The Post Viewed By: 163 People

সম্পর্কিত পোস্ট