চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

সর্বশেষ:

১ নভেম্বর, ২০১৯ | ৩:২৫ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

ফিঙ্গারপ্রিন্ট লক আনল হোয়াটসএপ

অবশেষে অ্যান্ড্রয়েড ফোনে হোয়াটসএপ ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার আনল হোয়াটসএপ কর্তৃপক্ষ। নতুন ফিচারটি হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট লক। এই ফিচারের সাহায্যে গ্রাহকরা তাদের চ্যাট ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমে সুরক্ষিত করতে পারবেন। ফিচারটি আগেই আইফোনে এসেছে। এত দিন কেবল পরীক্ষামূলকভাবে এটি ব্যবহারের সুযোগ ছিল। এবার সবার জন্য ফিচারটি উন্মুক্ত করে দিল হোয়াটসঅ্যাপ।

হোয়াটসএপে ফিঙ্গারপ্রিন্ট সেট করতে চাইলে তাকে সেটিংস অপশনে ট্যাপ করে একাউন্ট অপশনে যেতে হবে। এরপর প্রাইভেসি অ্যান্ড ফিঙ্গারপ্রিন্ট লক অপশনে যেতে হবে। সেখানে গিয়ে টার্ন অন ফিঙ্গারপ্রিন্ট এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যান করার পর থেকে মাধ্যমটি ফিঙ্গারপ্রিন্টের সাহায্যে লক ও আনলক সুবিধা পাওয়া যাবে।

আইওএস গ্রাহকদের জন্য এই ফিচারটি ‘স্ক্রিন লক’ নামে চালু আছে। আইওএস বেটা ভার্সনের জন্য ফিঙ্গারপ্রিন্ট সিকিউরিটি চালু করা হয় চলতি বছরের ফেব্রুয়ারিতে। আইফোন গ্রাহকরা টাচ আইডি বা ফেস আইডি ব্যবহার করে হোয়াটসএপ আনলক করতে পারেন। অন্যদিকে এন্ড্রয়েড গ্রাহকরা শুধু ফিঙ্গারপ্রিন্টের মাধ্যমেই এ কাজটি করতে পারবেন।

ব্যবহারকারীদের হ্যাকার ও দুর্বৃত্তদের কাছ থেকে নিরাপদ রাখার লক্ষ্যে নতুন ফিচারটি আনার কথা বলেছে ফেসবুকের মালিকানাধীন প্রতিষ্ঠানটি। যারা নতুন হোয়াটসএপ সংস্করণটি ইনস্টল করেন, তবে সে সময় তার ফিঙ্গারপ্রিন্ট দেওয়ার জন্য স্ক্যান করতে হবে।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 205 People

সম্পর্কিত পোস্ট