চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯

৬ অক্টোবর, ২০১৯ | ৭:৩২ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

আসছে সাধ্যের মধ্যে সাধের আইফোন!

এপলপ্রেমীদের জন্য সুখবর নিয়ে আসলেন প্রযুক্তি বিশ্লেষক মিং-সি কুয়ো। মার্কিন প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠানটি আগামী বছরের প্রথম প্রান্তিকে সাশ্রয়ী দামের আইফোন এসই ২ মডেল বাজারে আনতে পারে বলে মিং-সি কুয়োর দাবি। টিএফ ইন্টারন্যাশনাল সিকিউরিটিজের বিশ্লেষক মিং-সি কুয়োর সুখ্যাতি রয়েছে বিভিন্ন সময় এপল পণ্য নিয়ে সঠিক ভবিষ্যদ্বাণী করার।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট নাইনটুফাইভ ম্যাকের প্রতিবেদন অনুযায়ী, আইফোন ১১, ১১ প্রো ও ১১ প্রো ম্যাক্সের তুলনায় দাম কম হবে আইফোন এসই ২-এর। এটি দেখতে ২০১৭ সালে বাজারে আসা আইফোন ৮-এর মতো হতে পারে। দামে সস্তা হলেও এতে সুবিধা থাকবে বর্তমান আইফোন ১১-এর মতোই। এতে আইফোন ১১-এর এ১৩ চিপ ব্যবহার করা হবে। থাকবে তিন জিবি র‍্যাম। নতুন আইফোনের পর্দার মাপ হতে পারে ৪.৭ ইঞ্চি। এতে ফেস আইডির বদলে থাকবে টাচ আইডি।

আগের ৩৯৯ মার্কিন ডলারের আইফোন এসই মডেলের পর্দা ছিল চার ইঞ্চি। ধারণা করা হচ্ছে নতুন মডেলের আইফোনের দাম ৫০০ ডলারের মধ্যেই থাকতে পারে। অবশ্য এপলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছু জানানো হয়নি।

১০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের কুপারটিনোর স্টিভ জব থিয়েটারে আইফোন ১১, ১১ প্রো ও ১১ প্রো ম্যাক্স উন্মোচন করে এপল। এবার ক্রেতা টানতে স্মার্টফোনের দাম কিছুটা কম রেখেছে এপল। ৬৯৯ মার্কিন ডলার থেকে শুরু হচ্ছে আইফোন ১১-এর দাম । ১১ প্রো পাওয়া যাবে ৯৯৯ মার্কিন ডলার আর ১ হাজার ৯৯ ডলারে মিলবে আইফোন ১১ প্রো ম্যাক্স।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 634 People

সম্পর্কিত পোস্ট