চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

চালু হলো ফেসবুকের বিকল্প ‘হার্টসবুক’

নিজস্ব প্রতিবেদক

১৬ সেপ্টেম্বর, ২০১৯ | ৬:৩২ অপরাহ্ণ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পাশাপাশি যুক্ত হলো ‘হার্টসবুক’ বা এইচবি। ফেসবুকের মতোই হার্টসবুক বা এইচবি-তেও আছে লাইক, কমেন্ট ও শেয়ারিং করার সিস্টেম।  টিভি দেখার পাশাপাশি হার্টসবুকে আরো থাকছে মেসেঞ্জার, ফটো, অডিও-ভিডিও পোস্ট করার অপশন। প্রচুর পরিমাণে স্টিকার ও কয়েন সেন্ড করা যাবে হার্টসবুকে।

রবিবার (১৫ সেপ্টেম্বর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে হার্টসবুক’র শুভ মহরত অনুষ্ঠিত হয়।

শুভ মহরত অনুষ্ঠান কেক কেটে উদ্বোধন করেন, হার্টসবুকের চেয়ারম্যান এন্ড সিইও মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল। এ সময় উপস্থিত ছিলেন হার্টসবুক’র ভাইস চেয়ারম্যান এন্ড ডিরেক্টর মাহাবুবা মোহাম্মদ বাবন সরকার, ভাইস চেয়ারম্যান এন্ড ডিরেক্টর শামিমা সরকার। এ ছাড়াও হার্টসবুকের আমেরিকা, চায়না, হংকং, ইন্দোনেশিয়া, জাপান, মালয়েশিয়া, নাইজেরিয়া, রাশিয়া, ফিলিপাইন, সিঙ্গাপুর, সোমালিয়া, দক্ষিণ কোরিয়া, শ্রীলঙ্কা, তুরস্ক,    তাইওয়ান,  উজবেকিস্তান ও ইউক্রেইনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে হার্টসবুক’র চেয়ারম্যান এন্ড প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেজবাহ্ উদ্দিন সরকার রুবেল বলেন, বিশ্বে সামাজিক যোগাযোগের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে হার্টসবুক বা HB। খুব শীঘ্রই বাংলাদেশ, চায়না, ভারত, জাপান, মালয়েশিয়া, পাকিস্তান শ্রীলঙ্কা ছাড়াও এশিয়ার বিভিন্ন দেশ ও ইউরোপ আমেরিকাসহ সারা বিশ্বে বৃদ্ধি পাবে হার্টসবুকের ইউজার সংখ্যা।

তিনি বলেন, একজন ফেসবুক ইউজারের বন্ধু সংখ্যা ৫ হাজার পর্যন্ত সীমাবদ্ধ থাকলেও হার্টসবুকে একসঙ্গে ১০ হাজার বন্ধু বানানো যাবে। এছাড়া লাইভ ভিডিও ও ওয়েব সিস্টেম রয়েছে হার্টসবুকে। যেকোন স্মার্টফোনের গুগল প্লে স্টোর থেকে heartsbook.com লিখে সার্চ দিয়ে এপটি ডাউনলোডের পর সাইনআপ করে সহজেই ব্যবহার করা যাবে হার্টসবুক।

 

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট