চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

অক্টোবরে শুরু বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচার

নিজস্ব প্রতিবেদক

২৮ আগস্ট, ২০১৯ | ৬:৫৪ অপরাহ্ণ

বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দেশের সব টিভি চ্যানেল সম্প্রচার করা হবে চলতি বছরের ১ অক্টোবর থেকে । বেসরকারি টিভি মালিকদের সংগঠন এটকো বুধবার এ তথ্য জানিয়েছে। বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে আনুষ্ঠানিক সম্প্রচারের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

এর আগে, মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি হোটেলে আয়োজিত সভায় বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে খুব শিগগিরই দেশের সব টিভি চ্যানেল সম্প্রচারের সিদ্ধান্তের কথা জানায় এটকো। এছাড়াও শুধুমাত্র বিজ্ঞাপনের ওপর চাপ কমাতে সব চ্যানেলকে পে চ্যানেলে পরিণত করা ও ক্লিন ফিডসহ এ খাতের বিভিন্ন সমস্যা সমাধানের বিষয়ে আলোচনা হয়।

সভা শেষে জানানো হয়, বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সব টিভি চ্যানেল সম্প্রচারের পাশাপাশি সঠিক টিআরপি রেটিংয়ের ক্ষেত্রে একসঙ্গে কাজ করার বিষয়ে একমত হন সংগঠনের নেতারা। তবে এক্ষেত্রে কোন কোম্পানির সঙ্গে কাজ করা হবে সে ব্যাপারে এখনো সিদ্ধান্ত নেয়া হয়নি। বৈঠকে জানানো হয়, “১২ মে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের এক বছর পূর্তি হবে। ১২ মে নাগাদ বাংলাদেশের সব টেলিভিশন চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে সম্প্রচারের ব্যবস্থা করার কথা ছিলো। তবে কিছু সমস্যার কথার কারণে এটা করা হয়নি। আগামী আক্টোবর থেকে সম্প্রচারের ব্যবস্থা করা হবে।”

পূর্বকোণ/তাসফিয়া

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট