চট্টগ্রাম রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২৭ ডিসেম্বর, ২০২২ | ১:০৩ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

যে ৪৯টি ফোনে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ!

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে জনপ্রিয় ও সর্বাধিক ব্যবহৃত একটি হচ্ছে হোয়াটসঅ্যাপ। বিশ্বের প্রায় সব দেশেই এই অ্যাপের সুবিধা পাওয়া যায়। ফলে এর ব্যবহারকারীর সংখ্যাও তুলনামূলক অনেক বেশি। তবে এবার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য রয়েছে সতর্কবাণী। নতুন বছরে অসংখ্য ফোনে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুবিধা।

 

 

গিজমো চায়না ‍ওয়েবসাইটে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, ২০২২ সালের ৩১ ডিসেম্বর থেকে ৪৯টি ফোনে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ সাপোর্ট। অর্থাৎ নতুন বছর থেকে এই মডেলগুলোতে এই জনপ্রিয় মেসেজিং অ্যাপ আর কাজ করবে না। অ্যাপল, স্যামসাং, হুয়াই-এর অসংখ্য ফোন আছে এই তালিকায়।

 

 

চলুন দেখে নেওয়া যাক কোন ফোনগুলোতে আর ব্যবহার করতে পারবেন না হোয়াটসঅ্যাপ অ্যাপ- অ্যাপল আইফোন ৫, অ্যাপল আইফোন ৫সি, আর্কোস ৫৩ প্লাটিনাম, গ্র্যান্ড এস ফ্লেক্স জেডটিই, গ্র্যান্ড এক্স কোয়াড ভি৯৮৭ জেডটিই, হুয়াওয়ে অ্যাসেন্ড ডি, হুয়াওয়ে অ্যাসেন্ড ডি১, হুয়াওয়ে অ্যাসেন্ড ডি২, হুয়াওয়ে অ্যাসেন্ড জি৭৪০, এলজি লুসিড ২, স্যামসাং গ্যালাক্সি এসি ২, স্যামসাং গ্যালাক্সি কোর, স্যামসাং গ্যালাক্সি এস ২, স্যামসাং গ্যালাক্সি এস৩ মিনি, সনি এক্সপেরিয়া আর্ক এস, সনি এক্সপেরিয়া মিরো, সনি এক্সপেরিয়া নিও এল, উইকো সিঙ্ক ফাইভ, উইকো ডার্কনাইট জেডটি ইত্যাদি। সূত্র : ইন্ডিয়া টুডে

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট