চট্টগ্রাম বৃহষ্পতিবার, ০২ ফেব্রুয়ারী, ২০২৩

১২ ডিসেম্বর, ২০২২ | ২:১১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আবারও টুইটারে চালু হলো ব্লু টিক সুবিধা

আবারও ‘ব্লু টিক’ চালু করছে টুইটার। সবকিছু ঠিক থাকলে ১২ ডিসেম্বর থেকে এ কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

 

টুইটার কেনার পরপরই মাসে আট ডলারের বিনিময়ে ব্লু টিক চালু করেছিলেন টুইটারের বর্তমান মালিক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্ক। কিন্তু অর্থের বিনিময়ে অনেক ভুয়া অ্যাকাউন্ট ব্লু টিক সুবিধা যুক্ত করে মিথ্যা তথ্য ছড়ানো শুরু করে। বিষয়টি জানতে পেরে তড়িঘড়ি করে ব্লু টিক কার্যক্রম স্থগিত করে। সমালোচনা ও বাধা-বিপত্তি পেরিয়ে আবারও চালু করা হলো এটি।

 

টুইটারের তথ্যমতে, কম্পিউটার ব্যবহারকারীরা মাসে আট ডলারের বিনিময়ে ব্লু টিক সুবিধা ব্যবহার করতে পারলেও আইফোন ব্যবহারকারীদের খরচ হবে ১১ ডলার। তবে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের কত খরচ হবে, সে বিষয়ে কোনো তথ্য জানায়নি টুইটার। ফলে ধারণা করা হচ্ছে, প্রাথমিকভাবে এ সুবিধা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য চালু হবে না।

 

ভুয়া অ্যাকাউন্ট ঠেকাতে এবার ব্যবহারকারীদের ফোন নম্বর যাচাই করে ব্লু টিক দেওয়া হবে বলে জানিয়েছে টুইটার। ফলে গতবারের মতো এবার ব্লু টিক সুবিধা চাইলেই যেকোনো অ্যাকাউন্টে পাওয়া যাবে না। শুধু তাই নয়, এ সুবিধা পর্যায়ক্রমে বিভিন্ন দেশে চালু করা হবে। ফলে প্রথম দিনেই সব দেশে এ সুবিধা পাওয়া যাবে না।

 

ব্লু টিক গ্রাহকদের স্বচ্ছন্দে টুইটার ব্যবহারের সুযোগ দিতে বিজ্ঞাপন কম দেখানো হবে। শুধু তাই নয়, টুইটারের নতুন বিভিন্ন সুবিধা সবার আগে পরখ করার পাশাপাশি বড় আকারে ভিডিও পোস্ট করা যাবে। এ ছাড়া ব্লু টিক ব্যবহারকারীদের করা টুইট (টুইটারের বার্তা) বেশিসংখ্যক টুইটার ব্যবহারকারীকে দেখাবে টুইটার। সূত্র: টাইমস অব ইন্ডিয়া

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট