চট্টগ্রাম সোমবার, ০৫ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২০ অক্টোবর, ২০২২ | ১০:৩৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

টিকটক করতে বয়স লাগবে ১৮

সোশ্যাল মিডিয়ায় আলোচিত প্ল্যাটফর্ম টিকটক। শর্ট ভিডিও তৈরিতে সবচেয়ে জনপ্রিয় মাধ্যম এটি। এবার নতুন নিয়ম নিয়ে আসছে টিকটক। আর তা হলো, লাইভ ভিডিও প্রচারে বয়সসীমা বাড়ানো। অর্থাৎ এখন থেকে লাইভ সুবিধা পেতে ব্যবহারকারীদের বয়স কমপক্ষে ১৮ বছর হতে হবে। সোমবার এই ঘোষণা দিয়েছে চীনের ভিডিও প্ল্যাটফর্মটি।

 

ব্যবহারকারীদের রক্ষা করতেই এসব পরিবর্তন আনা হচ্ছে বলে জানিয়েছে টিকটক। নটিকটক ব্লগ পোস্টে জানিয়েছে, আগামী ২৩ নভেম্বর থেকে কার্যকর হবে বয়সসীমার নতুন নিয়ম। তবে ১৮ বছরের নিচে ভিডিও করতে না পারলেও অন্যদের ভিডিও দেখার সুযোগ পাবে। এছাড়া চাইলে ভিডিও নির্মাতারা তাদের দর্শকদের বয়স নির্ধারণ করতে পারবেন। ফলে শুধুমাত্র সেই ভিডিও দেখার সুযোগ পাবেন নির্দিষ্ট বয়সের দর্শকরা। এখন থেকে ব্যবহারকারীরা লাইভে পাঁচজন পর্যন্ত অতিথিকে একসঙ্গে রাখতে পারবেন।

 

এদিকে ‘ডিরেক্ট মেসেজ’ বা সরাসরি মেসেজ করার ক্ষেত্রে বয়সসীমা ১৬ করছে টিকটক। এই বয়সের নিচে কেউ ডিরেক্ট মেসেজ করতে পারবে না। অন্যদিকে কেবল ১৮ বছর হলেই পাঠানো যাবে ভার্চুয়াল উপহার।কোম্পানিটি লিখেছে, ব্যবহারকারীদের নিরাপত্তায় কোনো আপস করতে চাই না। আমাদের তরুণ সদস্যদের আরও সুরক্ষা দিতে চাই। সূত্র: ম্যাশেবল

 

পূর্বকোণ/আরআর/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট