চট্টগ্রাম শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২

সর্বশেষ:

১০ আগস্ট, ২০২২ | ১২:২৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

দু’দিন পরেও মেসেজ ডিলিট করার অনুমতি দিচ্ছে হোয়াটসঅ্যাপ

একটা মেসেজ পাঠিয়ে দিলেন, তারপর সেটিকে ডিলিট করার অনুমতি আপনাকে দিয়ে থাকে হোয়াটসঅ্যাপ। কিন্তু তার সময়সীমা ছিল খুব কম, মাত্র এক ঘণ্টা। অর্থাৎ যে মেসেজের বয়স মাত্র এক ঘণ্টা, কেবলমাত্র সেই মেসেজই আপনাকে সকলের থেকে ডিলিট করার অনুমতি দিতো হোয়াটসঅ্যাপ। তার আগে এই সময়সীমা ছিল 8 মিনিট। এবার দুই দিনের পুরনো মেসেজও ব্যবহারকারীদের ডিলিট করতে দেবে হোয়াটসঅ্যাপ। এমনই একটা জরুরি ফিচার নিয়ে কাজ করছে মেটার ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি।

ফিচার্স ট্র্যাকার ডব্লুএবিটাইনফো-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, একবারে সাম্প্রতিকতম বিটা ভার্সন 2.22.15.8-তে কিছু ইউজারের জন্য হোয়াটসঅ্যাপ তার মেসেজ ডিলিট করার সময়সীমা দুই দিন এবং ১২ ঘণ্টা পর্যন্ত করে দিয়েছে। এক ঘণ্টা, 8 মিনিট এবং ১৬ সেকেন্ডের সময় সীমাবদ্ধতায় এখন হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের সবার জন্য মেসেজগুলি মুছে দেওয়ার যে অনুমতি দেয়, তা এবার বেড়ে অনেকটাই হতে চলেছে।

মেটার এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি টেলিগ্রামকে টেক্কা দেওয়ার চেষ্টা করছে অনেক দিন ধরেই। টেলিগ্রামের কাছে বেশ কিছু দিন আগেই এমন একটা ফিচার চলে এসেছিল, যার দ্বারা গ্রাহকদের কোনও একটা মেসেজ পাঠানোর ৪৮ ঘণ্টা পরেও সেটিকে ডিলিট করার অনুমতি দেওয়া হতো। যদিও একটা বিষয়ে এখনও পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি যে, কবে নাগাদ এই বৈশিষ্ট্যটি সকল ব্যবহারকারীর জন্য রোল আউট করবে হোয়াটসঅ্যাপ।

এখন প্রশ্ন হচ্ছে, আপনি কখন বুঝবেন যে মেসেজ পাঠিয়ে তা ডিলিট করার সময়সীমা দুই দিন পর্যন্ত করেছে এই ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি। তার জন্য আপনাকেই একটা মেসেজ পাঠিয়ে টেস্ট করে দেখতে হবে। এদিকে হোয়াটসঅ্যাপে আরও একটি মেসেজ-ডিলিটিং ফিচার যোগ হতে চলেছে, যার দ্বারা গ্রুপ অ্যাডমিনিস্ট্রেটররা সেই গ্রুপের কোনও সদস্যের পাঠানো মেসেজ ডিলিট করার ক্ষমতা পেয়ে যাবেন।

পূর্বকোণ/পিআর/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট