চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

৬ আগস্ট, ২০১৯ | ৭:০৫ পিএম

অনলাইন ডেস্ক

হোয়াটসএপ-ইনস্টাগ্রামের নামে আসছে পরিবর্তন

বর্তমান প্রজন্মের মধ্যে এমন কাউকে খুঁজে পাওয়া কঠিন যিনি ইনস্টাগ্রাম ও হোয়াটসএপ ব্যবহার করেন না।
কিন্তু জানেন কি, জনপ্রিয় এই দুই এপরই নাম বদলে যাচ্ছে? অবাক হলেও ফেসবুকের পক্ষ থেকে এ খবর নিশ্চিত করা হয়েছে।
শোনা যাচ্ছে, এ সপ্তাহেই নাকি ইনস্টাগ্রামের সঙ্গে জুড়ে যাবে ফেসবুক নামটি। জনপ্রিয় এই সোশ্যাল সাইটটি যে ফেসবুকেরই অংশ, তা স্পষ্ট করতেই এমন উদ্যোগ বলে জানিয়েছে মার্ক জুকারবার্গের প্রতিষ্ঠানটি।
একইভাবে হোয়াটসএপ খুললেই দেখা যাবে ‘হোয়াটসএপ ফ্রম ফেসবুক’ লেখাটি। ইতিমধ্যেই আইওএস এপে সেটিংসের মধ্যে ‘ইনস্টাগ্রাম ফ্রম ফেসবুক’ লেখাটি দেখা গিয়েছে। হোম পেজে এখনো ফেসবুকের নাম উল্লেখ না থাকলেও শীঘ্রই দেখা যাবে বলে জানা গেছে।
২০১২ সালে ইনস্টাগ্রাম কিনে নিয়েছিল সোশ্যাল মিডিয়া ফেসবুক। তার দুই বছর পর জনপ্রিয় মেসেজিং এপ হোয়াটসঅ্যাপ। তাই এই দুইয়ের পরিচয় স্পষ্ট করতে ফেসবুক এবার নিজের নাম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছেন।
শুধু তাই নয়, কীভাবে ফেসবুক থেকে গ্রাহকের ব্যক্তিগত তথ্য ফাঁস হয়ে যাচ্ছে, তা নিয়ে একাধিক দেশে তদন্ত শুরু হয়েছে। সমালোচনার মুখে পড়তে হয়েছে জুকারবার্গকেও। তাই স্বচ্ছতা ও বিশ্বাসযোগ্যতা বজায় রাখতে এই পদক্ষেপ বলে জানিয়েছে ফেসবুক।
বর্তমানে জনপ্রিয়তার দিক দিয়ে ফেসবুককেও পেছনে ফেলেছে ইনস্টাগ্রাম। আর নতুন ফিচার এনে তো সবসময়ই ট্রেন্ডে থাকে হোয়াটসএপ। তবে নামে পরিবর্তন এলেও এপগুলো আগের নিয়মেই ব্যবহার করতে পারবেন ইউজাররা।

পূর্বকোণ/ময়মী

The Post Viewed By: 339 People

সম্পর্কিত পোস্ট