চট্টগ্রাম শনিবার, ১৩ আগস্ট, ২০২২

সর্বশেষ:

১২ জুলাই, ২০২২ | ১১:১২ পূর্বাহ্ণ

তথ্য প্রযুক্তি ডেস্ক

টুইটারের মামলার হুমকি, ঠাট্টা করলেন মাস্ক

সোশ্যাল মিডিয়া জায়ান্ট টুইটার কিনে নেওয়ার চুক্তি থেকে ফিরে আসার জন্য টেক বিলিয়নেয়ার ইলন মাস্কের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছে প্রতিষ্ঠানটি। আর এ খবরটিকে নিয়ে ঠাট্টা করে একটি মেম টুইট করেছেন মাস্ক।

মেমটিতে টেসলার প্রতিষ্ঠাতার চারটি ছবি রয়েছে, যার প্রতিটিতে তাকে আগের ছবিটির চেয়ে বেশি হাসতে দেখা যাচ্ছে। আর চারটি ছবির একেকটির সাথে একেককটি ক্যাপশন লেখা।

প্রথম ক্যাপশনে লেখা- ওরা বলেছিল, আমি টুইটার কিনতে পারবো না। দ্বিতীয় ক্যাপশনে লেখা- তারপর তারা আমাকে বটের (ফেক অ্যাকাউন্ট) তথ্য দেবে না। তৃতীয় ক্যাপশনে লেখা- এখন তারা আদালতের মাধ্যমে জোর করে আমাকে টুইটার কিনতে বাধ্য করতে চায়। চতুর্থ ক্যাপশনে লেখা, এখন কোর্টে তাদের বটের তথ্য দিতে হবে।
মাস্কের এ টুইটের বিষয়ে টুইটার কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

সোশ্যাল মিডিয়ার এ প্ল্যাটফর্ম কেনার জন্য মাস্ক চুক্তি থেকে কিছুটা সরে আসেন। তার আগে তিনি টুইটারের ফেক অ্যাকাউন্টগুলো সম্পর্কে আরও বেশি তথ্য চেয়েছিলেন। তার যুক্তি ছিল যে- ব্যবসায় ওই তথ্য প্রয়োজন এবং তা ছাড়া চুক্তিটি সম্পন্ন করা যাবে না।

মাস্কের অভিযোগ, টুইটার তাকে পর্যাপ্ত তথ্য সরবরাহ করতে রাজি হচ্ছে না। এবং তিনি যেসব কারণে এ চুক্তি থেকে পিছু হটছেন এটা তার মধ্যে একটা।

আর মাস্ক চুক্তি থেকে সরে যাওয়ার জন্য আদালতে পথে যাওয়ার হুমকি দেয় টুইটার কর্তৃপক্ষ।

টেসলার সিইও বলছেন যে তিনি বাকস্বাধীনতা রক্ষার জন্য টুইটার কিনতে চাইছিলেন, যুক্তরাষ্ট্রের প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পের ওপর টুইটারের নিষেধাজ্ঞা প্রত্যাহার করবেন এবং টুইটে এডিট অপশনও আনবেন তিনি।

বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলা এবং মহাকাশযান নির্মাতা প্রতিষ্ঠা স্পেস-এক্স- এর মালিক ইলন মাস্ক।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট