চট্টগ্রাম শনিবার, ২৯ জানুয়ারি, ২০২২

সর্বশেষ:

৩১ ডিসেম্বর, ২০২১ | ১০:৫৪ পূর্বাহ্ণ

চলতি বছর গুগলে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে যা

আর কয়েক ঘণ্টা পর বিদায় নিবে ২০২১। পুরো বছরই কেটেছে করোনার সাথে। করোনা মহামারীতে বিশ্বজুড়ে বেড়েছে ইন্টারনেটের ব্যবহার। গত বছরও দেখা গেছে এমনটা। কিন্তু আপনি জানেন কি? ২০২১ সালে গুগলে সবচেয়ে বেশি সার্চ হয়েছে কোন কোন বিষয়! এবার একটু নজরে আনা যাক চলতি বছর গুগলে যে ১০টি বিষয় সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে-

অস্ট্রেলিয়া বনাম ভারত : গৃহবন্দি মানুষ চলতি বছরে ক্রিকেট নিয়ে মেতে ছিলেন। ২০২১ সালে বিশ্বজুড়ে গুগলে সবচেয়ে বেশি সার্চ হয়েছে অস্ট্রেলিয়া বনাম ভারত। এ বছরের ট্রেন্ডিং টপিক হয়ে উঠেছে এটিই।

ভারত বনাম ইংল্যান্ড : দ্বিতীয় ট্রেন্ডিং টপিক হিসেবে স্থান পেয়েছে ভারত বনাম ইংল্যান্ড ক্রিকেট ম্যাচ।

আইপিএল : তালিকায় সার্চে তিন নম্বরে রয়েছে আইপিএল। গতবারের মতো এ বছরও আইপিএল নিয়ে মানুষের উন্মাদনা লক্ষ্য করা গেছে। তারই নিরিখে ২০২১ সালে গুগল সার্চ টপিকে তিন নম্বর হিসেবে আইপিএল জায়গা করে নিয়েছে।

এনবিএ : গুগল সার্চে ট্রেন্ডিং হিসেবে চতুর্থ স্থানে জায়গা করে নিয়েছে এনবিএ (বাস্কেটবল টুর্নামেন্ট)।

ইউরো ২০২১ : ক্রিকেট এবং বাস্কেটবলের পর ফুটবলেই বিশ্বের মানুষ সবচেয়ে বেশি আগ্রহ প্রকাশ করেছেন। সে কারণেই ইউরো ২০২১ চলতি বছরের হট ট্রেন্ডিং টপিক হিসেবে উঠে এসেছে।

কোপা আমেরিকা : শুধু ইউরো নয়। জায়গা করে নিয়েছে কোপা আমেরিকাও। ২০২১ সালে গুগল সার্চের নিরিখে ট্রেন্ডিং টপিক হিসেবে ষষ্ঠ স্থানে জায়গা করে নিয়েছে দক্ষিণ আমেরিকান ফুটবল টুর্নামেন্ট কোপা আমেরিকা।

ভারত বনাম নিউজিল্যান্ড : গুগলের মোস্ট সার্চড টপিকে সাত নম্বরে রয়েছে ভারত ভারত বনাম নিউজিল্যান্ড ক্রিকেট ম্যাচ।

 টি২০ বিশ্বকাপ : ২০২১ সালে গুগলের সার্চ ট্রেন্ডে অষ্টম স্থানে জায়গা করে নিয়েছে টি২০ বিশ্বকাপ।

স্কুইড গেম : অত্যন্ত জনপ্রিয় একটি টিভি শো স্কুইড গেম। এ ওয়েব সিরিজ এতটাই জনপ্রিয় হয়েছে যে গুগল সার্চে ৯ নম্বর জায়গায় চলে এসেছে। এমনকি চলতি বছরে গুগল সার্চে এক মাত্র ট্রেন্ডিং টিভি শো হিসেবেও উঠে এসেছে।

ডিএমএক্স : জনপ্রিয় র‌্যাপার ডিএমএক্স প্রয়াত হয়েছেন চলতি বছরে। শুধুমাত্র ডিএমএক্স সার্চ টপিকটিই গুগল সার্চের ১০ নম্বরে স্থান পেয়েছে।

 

পূর্বকোণ/এসি

শেয়ার করুন
The Post Viewed By: 612 People

সম্পর্কিত পোস্ট