চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

বিঘ্নিত হতে পারে ইন্টারনেট সেবা

অনলাইন ডেস্ক

৭ জুলাই, ২০১৯ | ৭:৫৪ অপরাহ্ণ

সম্প্রতি গ্রামীণফোনের ইন্টারনেট ব্যান্ডউইথ ৩০ শতাংশ কমিয়ে দিতে ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটরদের নির্দেশ দিয়েছে  বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)

এতে মোবাইল ফোন গ্রাহকদের ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে বলে জানিয়ে গ্রামীণফোন রবিবার (৭ জুলাই) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করেছে ।

গ্রামীণফোন জানিয়েছে,অমীমাংসিত অডিট পাওনা আদায়ের জন্য চাপ তৈরি করতে নিয়ন্ত্রক সংস্থা কর্তৃক আইআইজি অপারেটরদের দেওয়া এমন নির্দেশনাকে অনাকাঙ্ক্ষিত। এমন পদক্ষেপ সম্পূর্ণ বেআইনি এবং অযৌক্তিক দাবি করে কর্তৃপক্ষ জানায়,এর জন্য প্রয়োজনে আদালতে যাবে তারা ।

এ বিষয়ে গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মাইকেল ফোলি বলেন, এ নির্দেশনা বাংলাদেশের মানুষ এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলোর ওপর বাড়তি চাপ তৈরি করবে। আমরা বিটিআরসিকে এ নির্দেশনা তুলে নেওয়ার অনুরোধ করছি এবং সেই সঙ্গে সালিস আইন, ২০০১ এর অধীনে অমীমাংসিত অডিট দাবির নিষ্পত্তিতে সহযোগিতার অনুরোধ করছি।

ব্যান্ডউইথ কমিয়ে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে গ্রামীণফোন বলছে, বিটিআরসির এ সিদ্ধান্ত গ্রাহক, স্থানীয় ব্যবসায়ী, বিনিয়োগকারী এবং আইআইজি অপারেটরদের জন্য বাড়তি ঝুঁকি।

নির্দেশনা সরাসরি গ্রামীণফোনকে দেওয়া না হলেও বিটিআরসি সরাসরি বলছে, অমীমাংসিত অডিট পাওনা আদায় না হওয়া পর্যন্ত ব্যান্ডইউথ সীমিত থাকবে।

প্রতিষ্ঠানটির অভিযোগ, গ্রামীণফোনের পক্ষ থেকে বিটিআরসিকে অমীমাংসিত অডিট দাবির গঠনমূলক নিষ্পত্তির জন্য একটি সালিশ নোটিশ পাঠানো হয়েছে।কিন্তু এ বিষয়ে বিটিআরসি নীরব ভুমিকা পালন করছে ।

পূর্বকোণ/তাসফিয়া

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট