চট্টগ্রাম শুক্রবার, ২৫ জুন, ২০২১

৭ জুন, ২০২১ | ১:০১ পূর্বাহ্ণ

অনলাইন ডেস্ক

‘এক দেশ, এক রেট’ সারাদেশে ৫০০ টাকায় মাসজুড়ে ইন্টারনেট 

সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেটের একই দাম নির্ধারণ করে দিচ্ছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এখন থেকে গ্রাহক পর্যায়ে ৫ এমবিপিএস (মেগাবাইট পার সেকেন্ড) গতির ইন্টারনেটের সর্বোচ্চ মূল্য হবে ৫০০ টাকা। বিটিআরসি এই কর্মসূচির নাম দিয়েছে ‘এক দেশ, এক রেট’।

বিটিআরসি জানিয়েছে, এখন থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের ক্ষেত্রে এটিসহ তিনটি ক্যাটাগরিতে নির্ধারিত সর্বোচ্চ মূল্যের বেশি কেউ নিতে পারবে না।

নতুন এই সিদ্ধান্ত অনুযায়ী, ১০ এমবিপিএসের মূল্য ৭০০ থেকে ৮০০ টাকা এবং ২০ এমবিপিএসের মূল্য ১১০০ থেকে ১২০০ টাকা বেঁধে দেওয়া হয়েছে।

রবিবার (৬ জুন) ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ব্রডব্যান্ডের ট্যারিফ বা মূল্য নির্ধারণের এই কর্মসূচি ‘এক দেশ, এক রেট’কার্যক্রম উদ্বোধন করেন।

রোববার থেকে দেশজুড়ে নতুন এই সংযোগ ফি কার্যকর করার কথা জানিয়েছে টেলিযোগাযোগ খাতের নিয়ন্ত্রক সংস্থা-বিটিআরসি।

সংস্থাটি জানিয়েছে, এখন থেকে ব্রডব্যান্ড সংযোগের ক্ষেত্রে এই তিন প্যাকেজের নির্ধারিত মূল্যের বেশি দাম নেওয়া যাবে না, তবে কম নেওয়া যাবে।

উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে টেলিযোগাযোগমন্ত্রী বলেন, আজকের দিনটা আমাদের স্মরণীয় একটি দিন। ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে এটি অন্যতম একটি মাইলফলক।

তিনি বলেন, করোনা মহামারীর সময় ইন্টারনেটের গুরুত্ব সবাই উপলব্ধি করতে পেরেছেন। দেশের চরাঞ্চলে ও হাওড় এলাকায় বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে ইন্টারনেট সেবা দেয়া হচ্ছে।

বিটিআরসি সম্মেলন কক্ষ থেকে কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টেলিযোগাযোগ সচিব আফজাল হোসেন।

পূর্বকোণ/পিআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 478 People

সম্পর্কিত পোস্ট