চট্টগ্রাম রবিবার, ১১ এপ্রিল, ২০২১

সর্বশেষ:

৩ মার্চ, ২০২১ | ৯:৫৬ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

৬ মার্চ থেকে ৮দিন বঙ্গবন্ধু স্যাটেলাইটের সম্প্রচারে বিঘ্ন ঘটতে পারে

সান আউটেজের কারণে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর সম্প্রচারে সাময়িক বিঘ্ন ঘটার পূর্বাভাস জানিয়েছে বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল)। আগামী ৬ মার্চ থেকে ১৪ মার্চ পর্যন্ত এই বিঘ্ন ঘটতে পারে বলা হয়েছে।

বিএসসিএল জানিয়েছে, সৌর ব্যতিচার বা সান আউটেজ প্রাকৃতিক একটি স্বাভাবিক ঘটনা। এতে থার্মাল নয়েজের কারণে ট্রান্সপন্ডারে বিম অ্যাফেকটেড হতে পারে। এ সময় নয়েজ লেভেল বেড়ে যেতে পারে। আর এটি বেশি বেড়ে গেলে টিভি পর্দা অস্পষ্ট বা অনাকাঙ্ক্ষিত শব্দ হয় বা বন্ধ হয়ে যেতে পারে।

কোম্পানিটি এই ৯ দিনের কোন কোন সময়ে বিঘ্ন ঘটবে তা উল্লেখ করেছে। ৬ মার্চ সকাল ৯টা ৫৪ মিনিট থেকে ৭ মিনিট, ৭ মার্চ সকাল ৯টা ৫২ মিনিট থেকে ১১ মিনিট, ৮ মার্চ সকাল ৯টা ৫০ মিনিট থেকে ১৪ মিনিট, ৯ মার্চ সকাল ৯টা ৪৯ মিনিট থেকে ১৫ মিনিট, ১০ মার্চ সকাল ৯টা ৪৯ মিনিট থেকে ১৫ মিনিট, ১১ মার্চ সকাল ৯টা ৪৯ মিনিট থেকে ১৬ মিনিট, ১২ মার্চ সকাল ৯টা ৪৯ মিনিট থেকে ১৪ মিনিট, ১৩ মার্চ সকাল ৯টা ৫০ মিনিট থেকে ১২ মিনিট এবং ১৪ মার্চ সকাল ১০টা থেকে ৯ মিনিট এই বিঘ্নতার সম্ভাব্য সময়। প্রাকৃতিক এ স্বাভাবিক ঘটনার জন্য বিএসসিএল আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছে।

পূর্বকোণ / আরআর/পারভেজ

শেয়ার করুন
The Post Viewed By: 552 People

সম্পর্কিত পোস্ট