চট্টগ্রাম শনিবার, ১৬ জানুয়ারি, ২০২১

১০ জানুয়ারি, ২০২১ | ৫:৪৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ব্যবহারকারীর অবস্থান জানতে পারবে হোয়াটসএপ

হোয়াটসএপ খুললেই একটি নতুন তালিকা পাবেন। নতুন কি নিয়ম আসছে তা এ তালিকায় তুলে ধরা হয়েছে। নিয়মগুলো জানার পর আপনি যদি একমত পোষণ করেন, তবে সবুজ বোতাম চাপতে পারেন। সবুজ বোতাম চাপলে হোয়াটসএপ বুঝবে আপনি একমত পোষণ করছেন।

 

ফেব্রুয়ারি থেকে নতুন এই নিয়ম মেনে কাজ করবে হোয়াটসএপ। আর একমত পোষণ না করলে ফেব্রুয়ারি মাস থেকে বন্ধ হয়ে যাবে এই মেসেজিং এপ।

 

এখন প্রশ্ন হলো– হোয়াটসএপের নতুন পলিসি ব্যবহারকারীদের জন্য আদৌ নিরাপদ কিনা? নতুন এই পলিসিতে হোয়াটসএপ ব্যবহারকারীদের ফোনের সিগন্যালের অবস্থা, কোনো ভার্সনের এপ ব্যবহার করা হচ্ছে— তার সব তথ্যই জানার অধিকার চেয়ে নিচ্ছে।

 

আসুন জেনে নিই যেসব ক্ষেত্রে নীতিগত পরিবর্তন আনছে হোয়াটসএপ-

 

নতুন এই নীতি অনুযায়ী, হোয়াটসএপ এখন থেকে যে কারও সর্বক্ষণের লোকেশন ট্র্যাক করতে পারে। ফলে হোয়াটসএপ বা তার মালিক কোম্পানি ফেসবুকের কাছে যে কোনো ব্যবহারকারীর লোকেশনের গোপনীয়তা বলে আর কিছু থাকছে না।

 

নতুন নীতিতে, হোয়াটসএপ তার ব্যবহারকারীদের থেকে যে তথ্য সংগ্রহ করবে, তা তারা গচ্ছিত রাখতে পারে। এতদিন কেউ হোয়াটসএপ একাউন্ট বন্ধ করে দিলে, জমা তথ্য সার্ভার থেকে মুছে দিত অ্যাপটি। কিন্তু এবার থেকে সে বিষয়টি থাকছে না।   তথ্যসূত্র: আনন্দবাজার পত্রিকা

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 494 People

সম্পর্কিত পোস্ট