চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কেন্দ্রে কেন্দ্রে জনস্রোত সর্বোচ্চ আক্রান্তের দিনে

নিজস্ব প্রতিবেদক

৩ এপ্রিল, ২০২১ | ১২:২৪ অপরাহ্ণ

দেশে করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তির সংখ্যা সর্বোচ্চ শনাক্তের দিনে মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১০টায় অনুষ্ঠিত এই পরীক্ষায় সারাদেশে প্রায় সোয়া লাখ শিক্ষার্থী অংশ নেন। চট্টগ্রামের ৭টি কেন্দ্রে অংশ নেন ১০ হাজারের বেশি শিক্ষার্থী।

স্বাস্থ্য মন্ত্রণালয় কঠোর স্বাস্থ্যবিধি মেনে চিকিৎসাবিদ্যা নিয়ে পড়াশোনার প্রথম ধাপ এমবিবিএস ভর্তি পরীক্ষা সম্পন্নের ঘোষণা দিলেও অধিকাংশ জায়গায় তা মানা হয়নি। অভিভাবকদের ভিড়ের কারণে প্রতিটি কেন্দ্রের বাইরে বড় জনসমাগম তৈরি হয়। ভিড় ঠেলেই কেন্দ্রে প্রবেশ করেন শিক্ষার্থীরা। স্বাস্থ্য বিভাগের দেওয়া তথ্য অনুযায়ী, শুক্রবার অনুষ্ঠিত এমবিবিএস প্রথম বর্ষের পরীক্ষায় চট্টগ্রামের ৭টি কেন্দ্রে মোট পরীক্ষার্থী ছিলেন ১০ হাজার ৯০৫ জন। এর মধ্যে পরীক্ষায় অংশ নেন ১০ হাজার ৫১৭ জন। বাকি ৩৮৮ জন পরীক্ষায় অনুপস্থিত ছিলেন।

সকাল ১০টা থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ, চট্টগ্রাম কলেজ, কাজেম আলী স্কুল এন্ড কলেজ, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ওয়াসা ক্যাম্পাস, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের জিইসি ক্যাম্পাস, বাওয়া স্কুল এন্ড কলেজ এবং ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ভর্তি পরীক্ষা শুরু হয়। শেষ হয় ১১টায়।

এর আগে সকাল ৮টা থেকে কেন্দ্রে কেন্দ্রে শিক্ষার্থীদের প্রবেশ করানো শুরু করেন কর্তৃপক্ষ। কয়েকটি কেন্দ্রে শিক্ষার্থীদের তাপমাত্রা পরিমাপ, স্যানিটাইজারের ব্যবস্থা থাকলেও অধিকাংশ কেন্দ্রে এসবের ব্যবস্থা রাখা হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই মেডিকেলের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে দৈনিক পূর্বকোণকে জানিয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের ডিন ও চট্টগ্রাম মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. সাহেনা আকতার।

তিনি বলেন, ভর্তি পরীক্ষাশেষে সব প্রক্রিয়া সম্পন্ন করে উত্তরপত্র বিকেল ৪টায় ঢাকা পাঠিয়ে দেওয়া হয়েছে। ভর্তি পরীক্ষা নিয়ে চট্টগ্রামে কোনো সমস্যা হয়নি।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, অভিভাবকদের বাড়তি ভিড়ের কারণে অনেক শিক্ষার্থীকে ভিড় ঠেলে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে হয়েছে এটা ঠিক। তবে কেন্দ্রের ভেতরে আমরা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিয়েছি।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট